Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোড টু দ্য হোয়াইট হাউজ

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

মার্কিন নির্বাচন নিয়ে ফেসবুক চ্যাট
কূটনৈতিক সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন-এর অংশ হিসেবে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস আয়োজিত ‘রোড টু দ্য হোয়াইট হাউস’ শীর্ষক ধারাবাহিক ফেসবুক চ্যাট-এর ষষ্ঠ পর্ব ‘একজন প্রার্থীর জীবনে একটি দিন’ আগামীকাল মঙ্গলবার, তারিখে অনুষ্ঠিত হবে। এবারে এই ফেসবুক চ্যাট-এ
থাকবেন টেক্সাসের এল সেনিজোর মেয়র রাউল এল রেইস। গতকাল ঢাকাস্থ আমেরিকান সেন্টারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রসঙ্গত, ১০ মে শুরু হওয়া এই ফেসবুক চ্যাট ২০১৭ সালের জানুয়ারিতে প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠান পর্যন্ত চলবে। প্রতি মাসে একজন করে নির্বাচন বিশেষজ্ঞ যুক্তরাষ্ট্রের নির্বাচন-এর একটি নির্দিষ্ট বিষয়ে এক ঘণ্টাব্যাপী এই ফেসবুক চ্যাটে অংশগ্রহণ করেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২৫ অক্টোবর সন্ধ্যা ৭টায় আগ্রহীরা ফেসবুক চ্যাট ‘একজন প্রার্থীর জীবনে একটি দিন’-এ অংশগ্রহণ করতে পারেন। এই পর্বটি রাউল এল রেইসকে নিয়ে যিনি ২১ বছর বয়সে টেক্সাসের আল সেনিজোর প্রথম এবং যুক্তরাষ্ট্রের সর্বকনিষ্ঠ মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। মেয়র রেইস দ্বিতীয় দফায় নির্বাচন করেন এবং ৮১% ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদে জয়লাভ করেন। বর্তমানে তিনি পঞ্চম মেয়াদে মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। মেয়র রেইস কাজ করেছেন শহরের রাস্তা ঠিক করার জন্য, দ্য এল সেনিজো দমকল অফিস, দ্য এল সেনিজো পুলিশ দপ্তর এবং দ্য এল সেনিজো পৌর অফিস এবং শহরের প্রথম পৌর পার্ক তৈরি করেছেন। তিনি বাংলাদেশীদের সাথে কীভাবে যুক্তরাষ্ট্রর নির্বাচনের সময় প্রেসিডেনশিয়াল প্রার্থীরা কার্যকর উপায়ে ভোটারদের কাছে পৌঁছায় তা নিয়ে এবং নির্বাচনী প্রচারণা নিয়ে তার অভিজ্ঞতা বলবেন।
এছাড়া পাঠকের প্রশ্ন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেইসবুক পেজের ‘রোড টু হোয়াইট হাউজ’ পোস্টের কমেন্ট সেকশনে ২৪ অক্টোবর বিকেল সাড়ে পাঁচটা থেকে পোস্ট করা যাবে। অন্যান্য তথ্যের জন্য ফেসবুক পেজ চেক করুন : যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/নধহমষধফবংয.ঁংবসনধংংু/



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোড টু দ্য হোয়াইট হাউজ

২৪ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ