Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

আমরা ইসলামের বিজয়ের জন্য রাজনীতি করি

পীর সাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, অনেকে মন্তব্য করেন যে আমরা আওয়ামী লীগের দালালি করি, কিন্তু তাদের জেনে রাখা দরকার আমরা আওয়ামী লীগ বা বিএনপির দালালি করি না বরং ইসলামের বিজয়ের জন্য আল্লাহর সন্তুষ্টির উদ্দেশে রাজনীতি করি। সুতরাং বাংলাদেশের ওলামায়ে কেরামের প্রতি আমার অনুরোধ, আসুন ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করার আন্দোলনে সকলে ঐক্যবদ্ধ হই। গতকাল শনিবার ঐতিহাসিক চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিন ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে পীর সাহেব সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন।

সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা ও চরকাদিরা ইউনিয়নের চেয়ারম্যান আল্লামা খালেদ সাইফুল্লাহ, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম।

দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, বিএনপি নির্বাচনে না যাওয়ার বুলি শোনালেও সংসদে প্রতিনিধিত্ব করছে। আবার স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন না করলেও তাদের নেতাদের মাঠে নামিয়ে দিয়েছে। এর মাধ্যমে বিএনপির স্ববিরোধী ও বর্ণচোরা রাজনীতি প্রকাশ পাচ্ছে। তিনি বলেন, জনগণকে সাথে নিয়ে আমরা অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করবো, কিন্তু বিএনপির ফাঁদে পা দেবো না। কারণ আজ আওয়ামী লীগ যা করছে বিএনপি অতীতে এর চেয়ে মোটেও কম করেনি। তাদের অতীত অপরাধের প্রায়শ্চিত্তের জন্য তওবা করে জাতির কাছে ক্ষমা চাওয়ারও আহবান জানান তিনি।

আজ সকালে মাহফিল মাঠে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে। আগামীকাল সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে চরমোনাইর তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ