Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আর্সেনালের পাশে লিভারপুল

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে প্রিমিয়ার লিগে পয়েন্টের হিসেবে আর্সেনালের পাশে বসেছে লিভারপুল।
নিজেদের মাঠ অ্যান্ডফিল্ডে ২-১ ব্যবধানের এই জয়ে পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে আর্সেনালের পেছনে দ্বিতীয় স্থানে আছে ইয়ুর্গন ক্লপের দল।
ম্যাচের ২০তম মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। বাঁ দিক থেকে ব্রাজিলের মিডফিল্ডার ফিরমিনোর ক্রস থেকে ঠাÐা মাথায় গোলরক্ষক বেন ফস্টারকে পরাস্ত করেন সাদিও মানে।
৩৫তম মিনিটে সেনেগালের ফরোয়ার্ডের মানের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতর থেকে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো।
৫৮তম মিনিটে কৌতিনিয়োর ফ্রি-কিকে দেয়ান লোভরেনের হেড লাফিয়ে উঠে ফেরান ফস্টার। ৬৭তম মিনিটে কৌতিনিয়োর আরেকটি প্রচেষ্টা ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করে দেন ডিফেন্ডার ইয়োনাস ওলসন।
৬৯তম মিনিটে কর্নার থেকে ফিরমিনোর মাথা হয়ে ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান ওয়েস্ট ব্রমের নাসের চাদলি। কিন্তু ১৫ গজ দূর থেকে বেলজিয়ামের এই মিডফিল্ডারের নেয়া শট পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।
৮১তম মিনিটে ব্যবধান কমায় ওয়েস্টব্রম। কর্নার থেকে সতীর্থের মাথা হয়ে আসা বল কাঁধ দিয়ে নামিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন গ্যারেথ ম্যাকলি।
এরপর ফিরমিনো দুটি সুযোগ নষ্ট করলে লিভারপুল সমর্থকদের হতাশ হতে হয়। ৮৩তম মিনিটে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের শট জমে যায় ফস্টারের গøাভসে। একটু পর তার হেড ওয়েস্টব্রম গোলরক্ষক ফেরালেও দলের তৃতীয় হার এড়াতে পারেননি।
গেলপরশু রাতে নিজেদের মাঠে আর্সেনাল মিডলসবরোর সঙ্গে গোলশূন্য ড্র করে। ক্রিস্টাল প্যালেসকে ৩-১ ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ পর জিতেছে লিগের শিরোপাধারী লেস্টার সিটি।
নয় ম্যাচে আর্সেনাল-লিভারপুলের পয়েন্ট সমান ২০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্সেনালের পাশে লিভারপুল
আরও পড়ুন