Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সেই কাঁচাবাদাম বিক্রেতাকে কত টাকা দিলেন বিধায়ক মদন মিত্র?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ২:১১ পিএম

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম, আমার কাছে পাবে শুধু কাঁ…চা বাদাম’ গানের কথাগুলো এখন মানুষের মুখে মুখে। গানটি গেয়ে রাতারাতি আলোচনায় উঠে এসেছেন বাদাম বিক্রেতা ভুবন।

সম্প্রতি কলকাতার চারু মার্কেট এলাকায় গানটি গাইছিলেন তিনি। সেখানে ভোটের প্রচারে ছিলেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের বিধায়ক ও সাবেক মন্ত্রী মদন মিত্র। গান শুনে ভুবনের কাছে যান তিনি। ভুবনের বেশ প্রশংসা করেন তিনি। তাকে বলতে শোনা যায়, ‘আহা! লাভলি।’

ভুবন বাদ্যকর বাদাম বিক্রি করেন। ভাজা বাদাম নয়, কাঁচাবাদাম। ভাজা বাদামের অপকারিতা আর কাঁচাবাদামের উপকারিতা নিয়ে একটি গান বেঁধেছেন তিনি। এই গানের কথা যুক্ত হয়েছে টাকা ছাড়াও কীসের বিনিময়ে বাদাম বিক্রি করেন, যেমন ভাঙা মোবাইল, সিটি গোল্ডের পুরনো জিনিস, মাথার চুল ইত্যাদি। গানের কথায় এসব আর অদ্ভুত সুর তরুণরা ইন্টারনেটে পাওয়া মাত্রই লুফে নেয়।

উপস্থিত সংবাদকর্মীদের উদ্দেশে মদন মিত্র বলেন, ‘এত ভালো গান গেয়েছে...বিধায়ক হিসেবে আমার যে বেতন, তার থেকে ওকে (ভুবন) ২০ হাজার টাকা দিলাম।’ সে সময় উপস্থিত লোকজনের উদ্দেশে ‘বাদাম, বাদাম, বাদাম’ বলে হাঁক দেন মদন। তার সঙ্গে সুর মেলান ভুবন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিম বঙ্গ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ