Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক পর্যায়ে বিআরবি’র অর্জন আরো সুদূর প্রসারী করতে চাই : মজিবর রহমান

৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

এস এম আলী আহসান পান্না,কুষ্টিয়া থেকে : বিআরবি গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. মজিবর রহমান বলেছেন, বিআরবি আজ বিশ্ব দরবারে অন্যতম শ্রেষ্ঠ কেবল প্রস্তুতকারক প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। শুধু কেবলস নয়, এ প্রতিষ্ঠানটির নয়টি অঙ্গ প্রতিষ্ঠানও বিশ্বের দরবারে অন্যতম শ্রেষ্ঠ শিল্প প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি অর্জন করেছে। দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে এ কোম্পানি জোরালো ভূমিকা পালন করে যাচ্ছে।
‘অন্যতম বিশ্বে বাংলাদেশে শীর্ষে’ শ্লোগানটি সামনে রেখে গতকাল (রোববার) বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী অত্যন্ত জাঁকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে প্রতি বছরের ন্যায় এবারো পালিত হয়। এ উপলক্ষে কুষ্টিয়ার বিসিক শিল্পনগরী কারখানা প্রাঙ্গণে সকাল ৯টায় মিলাদ মাহফিল, আলোচনা সভা ও বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা ও শিল্প-কারখানার পতাকা উত্তোলন করেন বি আর বি গ্রুপের চেয়ারম্যান আলহাজ মো. মজিবর রহমান ও বি আর বি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মো. পারভেজ রহমান।
মিলাদ মাহফিল পরিচালনা করেন মওলানা এনামুল হক শাফী, মাওলানা রফিকুল ইসলাম ও মাওলানা সাইফুদ্দিন। মিলাদ মাহফিল শেষে বিশাল আকারের কেক কেটে সুধীজনের মাঝে নাস্তাসহ বিতরণ করা হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান মো. মজিবর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মো. পারভেজ রহমান, এম আর এস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ শামসুর রহমান।
অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বিসিকের ডিজিএম নগেন্দ্র নাথ পাল, অ্যাডভোকেট মাহবুবুর রহমান ও অ্যাডভোকেট সুব্রত চক্রবর্তী প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ডিজিএম (মেইনটেনেন্স) মো. আফজাল হোসেন, জিএম (টেকনিক্যাল) মোঃ রকিবুল আলম, জিএম (উৎপাদন) প্রফুল্ল কুমার শর্মা, জিএম (ফাইনান্স) প্রণব কুমার দাস, জিএম (সার্বিক) দ্বীপন কুমার দাস ও ফিমেল অ্যাসিসটেন্ট ম্যানেজার মিসেস রাহেলা পারভীন।
এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন ব্যাংক-বীমা কর্মকর্তা, সাংবাদিক, বুদ্ধিজীবী, রাজনীতিবিদ ও ব্যবসায়ীসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ।
এদিকে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডে চাকুরী থেকে অবসরপ্রাপ্ত ও চাকুরীরত অবস্থায় মৃত্যুবরণকারীদের পরিবারকে আজীবন সম্মাননা ও দীর্ঘ পঁচিশ বছরের বেশি সময় ধরে যারা প্রতিষ্ঠানটিতে চাকুরী করে আসছেন তাদের মধ্যে নগদ টাকা ও সম্মাননা প্রদান করা হয়।
আলোচনা সভায় আলহাজ মো. মজিবর রহমান বলেন, চলতি বছরেও দেশের সেরা প্রতিষ্ঠান হিসাবে প্রেসিডেন্ট কর্তৃক শিল্প পুরস্কার এবং জাতীয় রপ্তানীতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় স্বর্ণপদক অর্জনে সক্ষম হয়েছে। স্বনির্ভর বাংলাদেশ এবং সেই সাথে স্বনির্ভর কুষ্টিয়া গড়ার মানসে আমি সবসময় প্রতিষ্ঠানটির সাথে আছি এবং বেকার সমস্যার সমাধানে চেষ্টা চালাচ্ছি। আর এটা সম্ভব হয়েছে কুষ্টিয়াবাসীর সার্বিক সহযোগিতায়। আমি সকল সময় আমার প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীকে আমার পরিবারের সদস্য মনে করি। সকল ক্ষেত্রে আল্লাহ তায়ালাকে খুশী রাখতে হবে। তাহলে দেশ ও প্রতিষ্ঠানের মঙ্গল হবে।
তিনি আরও বলেন, পরিবেশ বান্ধব, আধুনিক ও মানসম্পন্ন কেবল প্রস্তুতকারী প্রতিষ্ঠান হিসাবে অর্জিত সুনামের অংশীদার আজ এখানে কর্মরত সকল স্তরের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীগণ। আমরা শিল্প প্রতিষ্ঠানের স্বাভাবিক, সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক কর্ম সম্পাদনের পাশাপাশি অর্জিত গৌরব ও উন্নয়নের ধারাকে আরো শাণিত করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমাদের অর্জন আরো সুদূরপ্রসারী করতে চাই। আর এজন্য তিনি আবারো প্রতিষ্ঠানের সকল স্তরের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীগণ ও সাংবাদিকসহ কুষ্টিয়াবাসী এবং দেশবাসীকে সাহায্য সহযোগিতা করার উদাত্ত আহবান জানান। তিনি আরো বলেন, শিল্পায়নের পাশাপাশি কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন স্থানে এই কোম্পানির নানা সেবামূলক কাজ অব্যাহত রয়েছে।
বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে কারখানা প্রাঙ্গণ বিভিন্ন রং-বেরঙের পতাকা, ব্যানার, ফেস্টুন দিয়ে বর্ণিল সাজে সাজানো হয়।
দূর-দূরান্ত থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই আনন্দঘন দিনে বিআরবি গ্রুপের চেয়ারম্যান মো. মজিবর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানাতে আসেন।
শেষে এক জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।
অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন প্রতিষ্ঠানের ব্র্যান্ড ম্যানেজার মো. মাসুকুর রহমান, সিনিয়র এপিআরও মো. কামরুজ্জামান, জিএম (এডুকেশন) সেখ সামসুজ্জামান ও ইনচার্জ (প্রশাসন) মো. ফরহাদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক পর্যায়ে বিআরবি’র অর্জন আরো সুদূর প্রসারী করতে চাই : মজিবর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ