Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমানবন্দরের ভিআইপি তালিকায় নাম ছিল না ডা. মুরাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৭:২৭ পিএম

কানাডা ও দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হয়ে ঢাকায় ফিরেছেন তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান। রোববার বিকাল ৪টা ৫৪ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নামেন। তবে বিমানবন্দরের ভিআইপি তালিকায় তার নাম ছিল না। তিনি সাধারণ যাত্রীর মতো দেশে এসেছেন।

রোববার বিকালে বিমানবন্দর সূত্র জানায়, এমিরেটরসের ইকে-৫৮৬ বিমানে দুবাই থেকে ঢাকায় আসেন ডা. মুরাদ হাসান। এসময় হুডি-ক্যাপ ও মাস্ক দিয়ে তার চেহারা প্রায় ঢাকাই ছিল।

এর আগে ১০ ডিসেম্বর রাতে ঢাকা থেকে কানাডার উদ্দেশে উড়াল দেন ডা. মুরাদ। কিন্তু জাস্টিন ট্রুডোর দেশে ঢুকতে দেওয়া হয়নি তাকে। ফলে সেখান থেকে আরব আমিরাতের ভিসা পাওয়ার চেষ্টায় ছিলেন মুরাদ। সেই চেষ্টাও ব্যর্থ হয়। ফলে বাধ্য হয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে মুরাদ হাসানের মন্তব্যের পর সমালোচনার মধ্যেই চিত্রনায়িকা মহিয়া মাহির সঙ্গে ডা. মুরাদের দুই বছর আগের একটি ফোনালাপ ফাঁস হয়।

সেখানে অসৌজন্যমূলক আচরণের প্রকাশ পায়। ফলে গত সোমবার রাতে তাকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন মঙ্গলবার তিনি পদত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. মুরাদ হাসান।
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ