Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

পরিকল্পনামন্ত্রীকে গেটে আটকে দিলেন জাবির নিরাপত্তা প্রহরীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৮:৪০ পিএম

পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নানকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রবেশের সময় ফটকে আটকে দিয়েছেন নিরাপত্তা প্রহরীরা। পরে নিজের পরিচয় দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন তিনি। রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। জানা যায়, বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু বিষয়ক এক সেমিনারে অংশ নিতে দুপুর ১২টায় মীর মশাররফ হোসেন হল সংলগ্ন ফটকে যান।

এসময় ফটক দিয়ে প্রবেশকালে তাকে বাধা দেয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটকে গেলে পরিচয় ও বিশ্ববিদ্যালয়ে প্রবেশের অনুমতি আছে কি না জানতে চান দায়িত্বরত নিরাপত্তা প্রহরীরা। পরে নিজের পরিচয় দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেন তিনি। পরে দুপুর সোয়া ১২টায় জহির রায়হান মিলনায়তনের সামনে গাড়ি থেকে নেমে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তা এত কড়া হবে কেন? এটা তো ক্যান্টনমেন্ট নয়, এটা একটা পাবলিক বিশ্ববিদ্যালয়।’

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী বলেন, মন্ত্রী মহাদয়কে রিসিভের জন্য প্রধান ফটকে উপস্থিত ছিলাম। কিন্তু তিনি জয়বাংলা গেট দিয়ে প্রবেশ করায় এ সমস্যা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা প্রহরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ