Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

বরিশালে স্ত্রীকে হত্যা স্বামীর মৃত্যুদন্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

বরিশালে বিষপানে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী সাইদুল ইসলাম মৃধাকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ। আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
বরিশালের আগৈলঝড়া উপজেলার বাকাল এলাকার আলতাফ মৃধার ছেলে সাইদুল ইসলামের সাথে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার ফজলু কাজীর মেয়ে আয়শা আক্তারের বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকেই ৩ লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রীকে মারধর করতেন সাইদুল। ২০১৬ সালের ৫ অক্টোবর যৌতুকের টাকা না দেওয়ায় ডাবের পানির সাথে বিষ মিশিয়ে আয়শা আক্তারকে হত্যা করা হয়।
এ ঘটনায় ওইদিনই আগৈলঝাড়া থানায় নিহত আয়শার বাবা ফজলু কাজী বাদী হয়ে মামলা দায়ের করেন। আদালত ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন। এ ব্যাপারে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ জানান, স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড প্রদান করায় রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ