Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রানার ফাঁসি হাইকোর্টেও বহাল

শিশু ধর্ষণের পর হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

৮ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার মামলায় আসামি রানার মৃত্যুদ- বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল রোববার প্রসিকিউশনের ডেথ রেফারেন্স এবং আসামির আপিল শুনানি শেষে বিচারপতি মো. সহিদুল করিম এবং বিচারপতি মো. আখতারুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামি রানার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অশোক কুমার পাল।

এজাহারের তথ্য মতে, ২০১৪ সালের ২৪ আগস্ট ঢাকার কেরাণীগঞ্জে শিশুটির প্রতিবেশী মো. রানা মাছ ধরার কথা বলে স্থানীয় একটি মাছের খামারে নিয়ে যায়। খামারের পশ্চিম পাশের এক কলা গাছের মুড়ায় ধর্ষণ করার পর শিশুটিকে রক্তাক্ত অবস্থায় ওই খামারেই ফেলে দেয়। পওে খোঁজ না পেয়ে শিশুর বাবা থানায় একটি মামলা করেন। ওই মামলায় আসামি রানাকে গ্রেফতার করে পুলিশ। বিচার শেষে ২০১৬ সালের ৫ মে ঢাকার ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেসমিন আরা বেগম রানাকে মৃত্যুদ- দেন। পরে মৃত্যুদ-াদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। একই সঙ্গে আসামিপক্ষও আপিল করেন। উভয় শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু ধর্ষণের পর হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ