Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশা করছি মানুষের অধিকার ফিরিয়ে দিতে কাজ করবেন-মির্জা ফখরুল

আ’লীগের নতুন কমিটিকে বিএনপির অভিনন্দন

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছে বিএনপি। গতকাল বিকালে এক আলোচনা সভার বক্তব্যের শেষে সাংবাদিকদের কাছে এই অভিনন্দন জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনে শেখ হাসিনা আবার সভাপতি হয়েছেন এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আমি তাদেরকে (নতুন কমিটি) অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। একই সঙ্গে প্রত্যাশা করছি, জাতির যে আশা-আকাঙ্খা গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে দেয়া তার জন্য তারা কাজ করবেন।
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় দিন বিকালে নির্বাচনী অধিবেশনে দলটির সভাপতি পদে শেখ হাসিনাসাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার কথা ঘোষণা করা হয়।
আওয়ামী লীগের অনুষ্ঠিত জাতীয় সম্মেলন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের মানুষের যে চাহিদা তার জন্যে তারা (আওয়ামী লীগ) সম্মেলনে কিছুই বলেননি। এই সম্মেলনে সেই মূল বিষয়টাই নেই। আজ প্রধান রাজনৈতিক সংকট হচ্ছে দেশে গণতন্ত্র নেই। সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য তারা কি করবেন, সেটা বলেননি। মানুষের অধিকারগুলো প্রতিষ্ঠার জন্য কি করবেন, সেটা বলেনি। ভোটের অধিকার তারা ছিনিয়ে নিয়েছেন, সেই অধিকারকে ফিরিয়ে দেয়ার জন্য কী করবেন তা তারা বলেননি।
২০১৪ সালের ৫ জানুয়ারি একদলীয়’ নির্বাচনে মানুষের ভোট ছাড়া জনপ্রতিনিধি নির্বাচনের কথাও তুলে ধরেন বিএনপি মহাসচিব।
গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপির ‘এক হাজার নেতা-কর্মী’ হত্যা, পাঁচ শতাধিক গুম হওয়সহ লাখ লাখ মিথ্যা মামলায় বিষয়টিও তুলে ধরেন মির্জা ফখরুল।
মরহুম চাষী নজরুল ইসলামের সহধর্মিনী জ্যোৎস্না কাজী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় সাংবাদিক মাহফুজউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ইউসুফ হায়দার, বিএনপি ভাইস-চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজমুল হক নান্নু, শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক মুনির খান প্রমূখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশা করছি মানুষের অধিকার ফিরিয়ে দিতে কাজ করবেন-মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ