Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শীর্ষ করদাতার স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

২০২০-২০২১ অর্থবছরে শীর্ষ করদাতা হিসেবে বিএটি বাংলাদেশকে সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিট-মূসক। সর্বোচ্চ কর প্রদানে অবদান রাখায় বিএটি বাংলাদেশকে এই পুরষ্কারে ভূষিত করা হয়েছে। গতকাল রাজধানীর ঢাকা রিজেন্সি হোটেলে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিএটি বাংলাদেশ এই সম্মাননা গ্রহণ করে।
মূসকের কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী এই অনুষ্ঠানে উপস্থিত থেকে শীর্ষ করদাতাদের হাতে পুরষ্কার তুলে দেন। বিএটি বাংলাদেশের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম ও শেখ শাবাব আহমেদ, হেড অফ এক্সটার্নাল অ্যাফেয়ার্স, বিএটি বাংলাদেশ এই সম্মাননা গ্রহণ করেন।
বিগত ২০২০-২১ অর্থবছরে বিএটি বাংলাদেশ মূসক ও সম্পূরক শুল্ক বাবদ প্রায় ২৫ হাজার কোটি টাকা সরকারী কোষাগারে জমা দিয়েছে। এছাড়া কোম্পানিটি আয়কর বাবদ প্রায় ৯০০ কোটি টাকা দিয়েছে। সব মিলিয়ে কোম্পানিটি অভ্যন্তরীণ রাজস্বের প্রায় ১০% অবদান রাখে, যা জাতীয় পর্যায়ে যেকোন কোম্পানির চেয়ে বেশি। বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম বলেন, এলটিইউ-ভ্যাট গত দুই বছরে ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। করদাতা কোম্পানিগুলো এবং এলটিইউ-এর মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে যা দেশের জন্য একটি ইতিবাচক লক্ষণ। করদাতা এবং কর আদায়কারীদের মধ্যে একটি সুস্থ সম্পর্কই দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে-যার প্রয়াস আমরা এখন দেখতে পাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএটি বাংলাদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ