Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় দিনের মতো চলছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার কেন্দ্রগুলোতে দ্বিতীয় দিনের মতো চলছে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন। গতকাল শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। ক্যাম্পেইনে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডের এক হাজার ৪৮৭টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। অন্যদিকে ডিএনসিসির আওতাধীন ৫৪টি ওয়ার্ডের এক হাজার ৯০৫টি কেন্দ্রে চলছে এ ক্যাম্পেইন।
গতকাল দেখা গেছে, কেন্দ্রগুলোতে খুব একটা ভিড় নেই। স্বেচ্ছাসেবীরা বলেন, সকাল ৮টা থেকে এই কার্যক্রম শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। তেমন একটা ভিড় নেই। কিছু সময় পর পর পাড়া মহল্লার অভিভাবকরা দল বেঁধে এসে তাদের সন্তানদের ভিটামিন ‘এ’ খাইয়ে নিয়ে যাচ্ছেন।
ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন বিষয়ে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান জানিয়েছিলেন, এবার ঢাকা উত্তর সিটিতে আট লাখ ৩৩ হাজার ৮৬১ শিশুকে টিকা খাওয়ানোর লক্ষ্যমাত্রা নেয়া হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী এক লাখ ২৬ হাজার ৩১১ এবং এক বছর থেকে পাঁচ বছর বয়সী ছয় লাখ ৯৭ হাজার ৫৫০ শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে।
অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে এই বিষয়ে জানানো হয়, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ডিএসসিসির এক হাজার ৪৮৭টি কেন্দ্রে এই ক্যাম্পেইন চলবে। সেখানে দুই হাজার ৯৭৪ স্বেচ্ছাসেবক ও ১১২ জন সুপারভাইজার কর্মসূচিটি তত্ত্বাবধান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ