Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিলকিসের চিকিৎসায় সাহায্যের আবেদন

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : রাজধানীর ইডেন মহিলা কলেজের ইংরেজিতে এম এ পরীক্ষার্থিনী বিলকিস জটিল হৃদরোগে আক্রান্ত। বর্তমানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. গৌরাঙ্গ কুমার সাহা অধীনে চিকিৎসাধীন। তিনি বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষা করে জানান, বিলকিসের হার্টের বাল্বের ভেতর রক্ত জমাটবদ্ধ হয়ে আছে, এতে একটি ভাল্ব অকেজো অপরটি দুর্বল। তাকে সুস্থ করতে ওপেন হার্ট অপারেশন জরুরি। এতে প্রায় আড়াই লাখ টাকার প্রয়োজন।
নড়াইল সদর উপজেলার সিতারামপুর গ্রামের দরিদ্র পরিবারের মরহুম মো. ইয়াকুব চৌধুরীর এতিম মেয়ে বিলকিস চৌধুরী। পিতা-মাতাহীন অসহায় বিলকিসের দায়িত্ব গ্রহণ করেন তার এক মামা। মামা ঢাকার যাত্রাবাড়িতে সামান্য কাঁচামাল ব্যবসা করেন। মামার পক্ষে বিলকিসের পড়াশুনার খরচ ভরণ-পোষণসহ চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। তাদের পরিবারের এমন কোন অবস্থা নেই যা দিয়ে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব। ভাগনির চিকিৎসা করতে গিয়ে সাধ্যমত চেষ্টা করার পর ঋণ করে আর্থিকভাবে অনটনে পড়েছেন মামা। এমতাবস্থায় মামা বাধ্য হয়ে সমাজের দানশীল, দয়াবান, ধনবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের চিকিৎসার জন্য অর্থ সাহায্যের আবেদন জানিয়েছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা
বিলকিস চৌধুরী
সঞ্চয়ী হিসাব নং ১০৬৩৩
উত্তরা ব্যাংক লি, রমনা শাখা, ঢাকা।
মোবাইল ০১৭৭৬৭০৪২৫৮। বিকাশ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিলকিসের চিকিৎসায় সাহায্যের আবেদন
আরও পড়ুন