Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খালেক পাঠানের জামিন বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

কেয়া কসমেটিক্স লি:মি চেয়ারম্যান আব্দুল খালেক পাঠানের জামিন কেন বাতিল হবে নাÑ এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। জামিন বাতিল আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। সংশ্লিষ্টদেরকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রুলের বিষয়ে তিনি বলেন, গত ১৬ সেপ্টেম্বর সম্পদের তথ্য গোপন করার অভিযোগের মামলায় কেয়া কসমেটিক্স লিমিটেডের চেয়ারম্যান আবদুল খালেক পাঠান হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির সহকারী পরিচালক মো. শফি উল্যাহ বাদী হয়ে ৫টি মামলা করেন। এতে আসামি করা হয়েছে আব্দুল খালেক পাঠান, তার স্ত্রী ও তিন সন্তানকে। এসব মামলায় তার বিরুদ্ধে ১৮৩ কোটি ৮৪ লাখ ৮০ হাজার ২৬৪ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৯৬ কোটি ২৯ লাখ ৭২ হাজার ৭৩৯ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেক পাঠানের জামিন বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ