Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে পতাকা মিছিল আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৭:২৮ পিএম | আপডেট : ৭:৩৩ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২১

স্বাধীনতার ৫০ বছর ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে রাজধানীতে পতাকা মিছিল করেছে ঢাকা-১২ নির্বাচনী আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা। লাল-সবুজ টি-শার্ট ও হাতে পতাকা নিয়ে এই মিছিল করা হয়। এতে নেতৃত্ব দেন সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল সোমবার বিকেল ৩টায় মিছিলটি মানিক মিয়া এভিনিউ থেকে শুরু হয়।


‘বিজয়ের সুবর্ণজয়ন্তীতে পতাকা মিছিল’ শিরোনামে ঢাকা-১২ নির্বাচনী এলাকার মানুষরা জাতীয় পতাকা নিয়ে মিছিল বের করেন। মিছিলটি মানিক মিয়া এভিনিউ প্রদক্ষিণ করে কৃষিবিদ ইনস্টিটিউটে গিয়ে শেষ হয়। সেখানে আয়োজিত আলোচনা সভার শুরুতে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। পরে দেশাত্ববোধ গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। ‘বিজয়ের সুবর্ণজয়ন্তীতে পতাকা মিছিল’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাত্তরের ২৫শে মার্চ ফার্মগেটে মুক্তিযুদ্ধের প্রথম ব্যারিকেডের নেতৃত্বদানকারী প্রতিরোধযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা, আসাদুজ্জামান খান, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুজিবনগরে বাংলাদেশ সরকারের মন্ত্রিসভাকে গার্ড অব অনার প্রদানকারী কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দীন আহমদ বীরবিক্রম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নাসরীন আহমাদ, ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গানটির গীতিকার বীর মুক্তিযোদ্ধা হাসান মতিউর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন শের ই বাংলা নগর থানা আওয়ামী লীগের সভাপতি সাব্বির হোসেন মাসুদ, ৯৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনোয়ার হাসান সোহেলসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পতাকা মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ