Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

আলোক স্বল্পতায় ফ্লাইট পরিচালনে আবারো বিপত্তি

বরিশাল বিমানবন্দর

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

আলোক স্বল্পতার কারণে ৬ দিনের মাথায় গতকাল সোমবার পুনরায় বরিশাল বিমানবন্দরে ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন বিঘিœত হওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজকে চট্টগ্রামে পাঠিয়ে দেয়া হয়। পরিস্থিতির উন্নতি হলে পরে তা বরিশালে অবতরণ করে যাত্রী নামিয়ে ঢাকাগামী যাত্রীদের নিয়ে ফিরে গেছে। গত মঙ্গলবারও একই কারণে বরিশাল বিমানবন্দরে দুটি ফ্লাইট অবতরণ করতে না পেরে ঢাকায় ফিরে যায়।
গতকাল সোমবার সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘বিজি-৪৭১’ ফ্লাইটটি যাত্রী নিয়ে ঢাকার হজরত শাহ জালাল (র.) বিমানবন্দর থেকে রওয়ানা হয়ে সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে বিপত্তিতে পরে। আকাশ থেকে রানওয়ে দেখতে না পেরে দু’দফার চেষ্টায় ব্যর্থ হয়ে ক্যাপ্টেন কোন ঝুঁকি না নিয়ে চট্টগ্রামে উড়ে যান। সেখানে নিরাপদে অবতরণ করে জ্বালানি নিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে ‘ড্যাস-৮ কিউ-৪০০’ উড়োজাহাজটি বরিশাল বিমানবন্দরে অবতরণে সক্ষম হন ক্যাপ্টেন।
দুপুর ১টার পরেই যাত্রীদের নিয়ে ‘বিজি-৪৭২’ ফ্লাইটটি ঢাকার উদ্দেশে রওনার হয়ে দেড়টার পরেই হজরত শাহ জালাল (র.) বিমানবন্দরে অবতরণ করে। এ ফ্লাইটে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুকও যাত্রী ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ