Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সেনাপ্রধানের সাথে মেক্সিকো সেনাবাহিনীর কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

| প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

বাংলাদেশে সফররত মেক্সিকো সেনাবাহিনীর কমান্ডার জেনারেল ইউফেমিও আলবার্তো ইবারা ফ্লোরস সোমবার সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পরবর্তীতে সেনাসদর হেলমেট কনফারেন্স রুমে সকল পিএসওগনের উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান তার স্বাগত বক্তব্য রাখেন, অতপর মেক্সিকো সেনাবাহিনীর কমান্ডারকে ব্রিফিং প্রদান করা হয়। এরপরে মেক্সিকো সেনাবাহিনীর কমান্ডার তার বক্তব্য পেশ করেন। সভায় দু›দেশের মধ্যকার সম্পর্ক ও ভবিষ্যৎ সহযোগিতার ক্ষেত্র সমূহ চিহ্নিত করা হয়। এই সাক্ষাতের মধ্যে দিয়ে মেক্সিকো এবং বাংলাদেশের মধ্যকার সম্পর্কের নতুন দ্বার উন্মোচিত হলো।

এর আগে, সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাতের পূর্বে মেক্সিকো সেনাবাহিনীর কমান্ডার ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল ‹গার্ড অব অনার› প্রদান করে। জেনারেল ইউফেমিও আলবার্তো এর নেতৃত্বে ৫ সদস্যের মেক্সিকান সেনাবাহিনীর একটি প্রতিনিধি দল ৮ দিনের রাষ্ট্রীয় সফরে গত ১১ ডিসেম্বর ঢাকায় আসেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ১৮ ডিসেম্বর মেক্সিকোতে ফিরবেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো সেনাবাহিনীর কমান্ডার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ