Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেখ মনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নকারী : স্বরাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১০:১০ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, আমার সৌভাগ্য যে শহীদ শেখ ফজলুল হক মনি ভাইকে আমি খুব কাছে থেকে দেখেছি এবং মনি ভাইয়ের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। তিনি বলেন, শহীদ শেখ ফজলুল হক মনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের বাস্তবায়নকারী। সোমবার রাজধানীর কারওয়ান বাজারে এতিম মাদ্রাসা ছাত্রদের মাঝে খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র বিতরণকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এতিম মাদ্রাসা ছাত্রদের মাঝে খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করে যুবলীগ। ঢাকা মহানগর উত্তর ২৬ নং ওয়ার্ড যুবলীগের আয়োজনে কারওয়ান বাজার কিচেন মার্কেট সংলগ্ন এতিম মাদ্রাসা ছাত্রদের মাঝে এ খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে আরও উপস্থিত ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল‌ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা অতীতের ন্যায় সবসময় আলেম সমাজের পাশেই আছেন এবং এ কারণেই তিনি কওমী জননী উপাধি পেয়েছেন। এতিম ছাত্রদের উদ্দেশে যুবলীগের চেয়ারম্যান বলেন, আমিও আপনাদের মতো এতিম ছিলাম। আমিও আমার বাবা মাকে হারিয়েছি। আমি আপনাদের মনের ব্যাথা বুঝি। আপনারাও আমার মতো। আপনাদের প্রতি ও আমার প্রতি আল্লাহর রহমত আছে।

এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং তার পিতা-মাতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেন, আওয়ামী লীগ সব সময় আলেম সমাজের পাশে ছিলেন। তার জলন্ত প্রমাণ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইস্তেমার জন্য তুরাগ নদীর পাশে জমি দান করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী কওমী মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ইতিবাচক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ