Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ায় দুঃসংবাদ, শক্তি বাড়ছে ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

অ্যাশেজের প্রথম টেস্টে দারুণ জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। আগামী বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। কিন্তু এর আগে অস্ট্রেলিয়া শিবিরে আসলো দুঃসংবাদ! সাইড ইনজুরির কারণে দিবা-রাত্রি টেস্টটি খেলতে পারবেন না জশ হ্যাজেলউড। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে খেলতে পারেন আরেক পেসার ঝাই রিচার্ডসন। প্রথম টেস্টেই চোটের সমস্যায় ভোগেন হ্যাজেলউড। তবে এই চোট নিয়ে খুব বেশি ভাবছে না অজি টিম ম্যানেজমেন্ট। চোট যাতে বড় আকার ধারণ না করে সেই জন্যই জশকে বিশ্রাম দেয়া হচ্ছে। তবে চিন্তা থেকে যাচ্ছে ওপেনার মার্কাস হ্যারিসের ফর্ম নিয়ে। তিনি এখনো ডেভিড ওয়ার্নারকে সঙ্গ দেয়ার মতো পারফর্ম করে উঠতে পারেননি। এদিকে অস্ট্রেলিয়ার দুঃসংবাদের সময় স্বস্তির খবর ইংলিশ শিবিরে। পিংক বলের টেস্টে দলে ফিরছেন দুই অভিজ্ঞ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। দ্বিতীয় টেস্টের জন্য যে অ্যান্ডরসন প্রস্তুত হচ্ছেন তা প্রথম টেস্টের আগেই বলেছে ইসিবি। এবার ইংলিশ কোচ সিলভারউড জানিয়েছেন, স্টুয়ার্ট ব্রডও এই টেস্টে থাকছেন।
‘জিমি দ্বিতীয় ম্যাচ খেলার জন্য সুস্থ ও প্রস্তুত হয়ে যাবে, এবং স্টুয়ার্টেরও একই অবস্থা। তারা দুই জনই দ্বিতীয় ম্যাচ খেলার জন্য প্রস্তুত। তাদের অভিজ্ঞতার ঝুলি অনেক ভারী তাই এমন দুইজনকে দল গঠনের সময় বিবেচনায় নিতে পেরে আমি খুব খুশি।’
সিলভারউড আরও জানিয়েছেন, ব্রড ও অ্যান্ডারসন গোলাপি খেলার জন্য প্রস্তুতি শুরু করেছেন। চলমান সিরিজের দ্বিতীয় ম্যাচটি ছাড়াও পঞ্চম ম্যাচটিও গোলাপি বলে দিবারাত্রির টেস্ট হবে।
গ্যাবা টেস্টে ইংল্যান্ডও হেরেছে শোচনীয়ভাবে। অস্ট্রেলিয়াকে তারা লক্ষ্য দেয় মাত্র ২০ রান। ১ উইকেট হারিয়ে মাত্র ষষ্ঠ ওভারেই জয়ের বন্দরে পৌঁছায় অস্ট্রেলিয়া। ৯ উইকেটের বড় জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অজিরা। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে অ্যাডিলেডে। ম্যাচটি হবে গোলাপি বলে। ফলে এই টেস্টে অভিজ্ঞ পেসারদের গুরুত্ব আরও বেশি। এই গুরুত্বপূর্ণ সময়েই সৌভাগ্যবশত ব্রড ও অ্যান্ডারসনকে আবার দলে পাচ্ছে ইংল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ