Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঝিনাইদহ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাগাডাঙ্গা সীমান্তে ভারত অংশে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিকাইল হোসেন নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি বাঘাডাঙ্গা গ্রামের জিনজিরাপাড়ার রুহুল আমিনের ছেলে।

নিহত মিকাইলের মামাতো ভাই মুছা নুর মল্লিক জানান, এক সপ্তাহ আগে মিকাইলসহ ১০ থেকে ১২ জন সীমান্ত পার হয়ে ভারতে যান। গত বৃহস্পতিবার রাতে তারা গরু নিয়ে ফেরার পথে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার টেংরা খাল ব্রিজ এলাকা দিয়ে দেশে ফেরার চেষ্টা করেন। এ সময় তারা নদীয়ার শিলবাড়িতে বিএসএফের টহল দলের সামনে পড়েন। বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে পরিস্থিতি খারাপ দেখে অন্যরা পালিয়ে আসেন। কিন্তু মিকাইল হোসেনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

এদিকে ঘটনার ৪ দিন পর গত রোববার বিকেলে সীমান্তবর্তী টেংরা খালে মিকাইলের লাশ ভেসে ওঠে। খবর পেয়ে নদীয়া জেলার হাঁসখালী থানা পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে, বিএসএফের গুলিতে মিকাইল মৃত্যু হয়। পরে তার লাশ নদীতে পড়ে ছিল।

নেপা ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম জানান, ১০ থেকে ১২ জন গরু আনতে ভারতে যান। গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি করে। অন্যরা ফিরে এলেও মিকাইল ফিরে আসেননি। তার পরিবার ভারতে থাকা স্বজনদের কাছ থেকে এ তথ্য সম্পর্কে নিশ্চিত হয়েছেন।

ঝিনাইদহের খালিশপুর বিজিবির ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল শাহিন আজাদ জানান, এ ব্যাপারে কোনো তথ্য তারা পাননি। তবে এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশি নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ