Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

তাপস হত্যার বিচারের দাবিতে চবিতে মানববন্ধন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৫:৪৩ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী তাপস হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে ছাত্রলীগের একাংশ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বুয়েটের আবরার হত্যার বিচার হয়েছে কিন্তু ৭ বছরেও আমরা তাপস হত্যার বিচার পাইনি।

মামলার আসামিরা ক্যাম্পাসে অবাধে ঘুরে বেড়াচ্ছে। যারা একবার মানুষ হত্যা করতে পারে তারা আবারও কোনো মায়ের বুক খালি করে দিতে পারে।

পত্রিকায় দেখেছি স্বাক্ষীর অভাবে মামলা থেমে আছে। আমাদের অনেক ছাত্রলীগকর্মীরা সেদিন প্রত্যক্ষদর্শী ছিলেন। আমাদের ডাকা হোক আমরা স্বাক্ষী দিতে রাজি আছি।

মানববন্ধনে ছাত্রলীগ কর্মী আহসানুল হাবিব সোপান বলেন, প্রতিটা শিক্ষার্থীকে অনেক আশা অনেক স্বপ্ন নিয়ে তার পরিবার বিশ্ববিদ্যালয়ে পাঠায়। বিশ্ববিদ্যালয় থেকে এভাবে লাশ হয়ে ফিরে যাওয়া কোনোভাবেই কাম্য নয়। আমরা সুষ্ঠু তদন্ত সাক্ষেপে তাপস হত্যার বিচারের দাবী জানাচ্ছি।

২০১৪ সালের ১৪ ডিসেম্বর ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ ভিএক্স এবং সিএফসি সংঘর্ষ জড়ায়। এসময় শাহজালাল হল থেকে ভিএক্সের নেতাকর্মীরা গুলি ছুড়লে তা শাহ আমানত হলের তৃতীয় তলার বারান্দায় দাড়ানো তাপস সরকারের গায়ে লাগে।

নিহত তাপস সরকার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি সুনামগঞ্জ জেলার বাবুলগঞ্জ থানার বিষ্ণুপুর এলাকার বাবুল সরকারের ছেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ