Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ভারতকে রুখে দিলো কোরিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৭:৫২ পিএম | আপডেট : ৯:২৭ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২১

হিরো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী ভারতকে রুখে দিয়েছে দক্ষিণ কোরিয়া। মঙ্গলবার বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ভারত শুরুতে দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে ড্র করে দক্ষিণ কোরিয়ার সঙ্গে। ভারতের পক্ষে ললিত কুমার উপাধ্যায় ও হারমানপ্রীত সিং একটি করে গোল করেন। কোরিয়ার হয়ে দু’গোল শোধ দেন যথাক্রমে জেন জং ইউন ও কিম সুং ইউন। একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে রুখে দিয়েছে জাপানও।
ভারত-কোরিয়া ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল ভারতীয়রা। তারা প্রথম কোয়ার্টারেই সফল হয়। ম্যাচের ৪ মিনিটে ললিত কুমার উপাধ্যায়ের গোলে এগিয়ে যায় ভারতীয়রা (১-০)। দ্বিতীয় কোয়ার্টারে এসে গোলশোধে বেশ কিছু আক্রমণ সানিয়েও সমতায় ফিরতে পারেনি কোরিয়া। এই কোয়ার্টারে কোনো গোল হয়নি। অবশ্য তৃতীয় কোয়ার্টারে উল্টো ব্যবধান বাড়ায় ভারত। ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে দ্বিতীয় গোল পায় ভারতীয়রা। পিসিতে হারদিক সিং পুশ করলে বল থামান মানপ্রীত সিং। আর অসাধারণ দক্ষতায় হারমানপ্রীত সিং হিটে গোল করে ব্যবধান বাড়ান (২-০)। এই কোয়ার্টারেই ব্যবধান কমাতে সক্ষম হয় কোরিয়া। ম্যাচের ৪১ মিনিটে পিসি থেকে গোল করেন জেন জং ইউন। কিম হিউনজিনের পুশ কিম শুন ইয়ন থামালে দারুণ হিটে গোল করে কোরিয়াকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন জেন জং ইউন (১-২)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের চতুর্থ কোয়ার্টারের
প্রথম মিনিটেই গোল করে সমতায় ফিরে কোরিয়া। এসময় তাদের হয়ে ফিল্ড গোল করেন কিম সুং ইউন। ম্যাচসেরার পুরস্কারও পান এই কোরিয়ান (২-২)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ড্র নিয়েই মাঠ ছাড়ে ভারত ও দক্ষিণ কোরিয়া। অন্যদিকে রাতে একই ভেন্যুতে পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে জাপানের বিপক্ষে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ