Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

হাঙ্গেরিতে অভিবাসী বোঝাই গাড়ি দুর্ঘটনা, নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

সার্বিয়া সীমান্তবর্তী হাঙ্গেরিতে অভিবাসী বহনকারী একটি গাড়ি এক বাড়িতে ধাক্কা দিলে সাত জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও চার অভিবাসী। ১৩ ডিসেম্বর রাতে হাঙ্গেরির দক্ষিণাঞ্চলীয় গ্রাম মোরাহালোমে এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, গাড়িটির চালক পুলিশ চেক পোস্টে থামতে অস্বীকৃতি জানিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে এই দুর্ঘটনা ঘটে।

সার্বিয়ান লাইসেন্স প্লেট থাকা গাড়িটি দশ জন অভিবাসী ছিলেন। দ্রুত পালাতে গিয়ে গাড়িটি একটি বাড়িতে ধাক্কা দিয়ে উল্টে পড়ে। পুলিশ জানিয়েছে, আহত অবস্থায় গাড়িটির চালককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মানব পাচার এবং প্রাণঘাতী দুর্ঘটনা ঘটানোর অভিযোগে আইনি প্রক্রিয়া শুরু করা হবে।

হাঙ্গেরি হয়ে কথিত বলকান রুট ব্যবহার করে অভিবাসী ও শরণার্থীরা সংঘাত, দারিদ্র এবং নিপীড়ন থেকে পালিয়ে সম্পদশালী ইউরোপীয়ান ইউনিয়নের (ইইউ) দেশগুলোতে প্রবেশের চেষ্টা করে থাকে। গত আগস্টে সীমান্ত বিষয়ক সংস্থা ফ্রন্টেক্স জানায় পশ্চিম বলকান দিয়ে এই বছর অবৈধভাবে ইইউ-তে প্রবেশ করা অভিবাসীর সংখ্যা দ্বিগুণ বেড়েছে। এদের বেশিরভাগই সিরিয়া ও আফগানিস্তান থেকে গেছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাঙ্গেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ