Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মেয়র রাবেলের বহিষ্কারাদেশ স্থগিত

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

প্রকল্প পাসে পার্সেন্টিজ দিতে হয়-লন্ডনে বসে এমন বক্তব্য দিয়ে সিলেটের গোলাপগঞ্জ পৌর মেয়য়ের পদ হারাতে হয়েছিল আমিনুল ইসলাম রাবেলকে। কিন্তু তার উপর আরোপিত বহিস্কারাদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রাবেলের আপিলের পরিপ্রেক্ষিতে গতকাল এ আদেশ দেন উচ্চ আদালত। এ আদেশের বিষয়ে তিনি বলেন, বহিস্কারাদেশ ৬ মাসের জন্য স্থগিতের নির্দেশনা দিয়েছেন আদালত। তবে নির্দেশনার কপিটি এখনও হাতে এসে পৌঁছেনি।
রাবেলের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার চৌধুরী মোর্শেদ কামাল টিপু। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট খান উজ্জল ও অ্যাডভোকেট শাহ নাবিলা কাশফি। গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল গত পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন। একসময় ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতিও। দলের সিদ্বান্ত অমান্য করে প্রার্থী হওয়ার কারণে তাকে দল থেকে বহিস্কার করা হয়। তবে তার আপিলের ভিত্তিতে গতকাল সেই বহিস্কারাদেশ ৬ মাসের জন্য বাতিল করেন হাইকোর্ট।
প্রসঙ্গত, নভেম্বরের শেষদিকে লন্ডনে সফর করেন সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল। সফরকালে লন্ডনে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট কাউন্সিলের এক মতবিনিময় সভায় বক্তব্য দেন তিনি। বক্তব্যকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় সরকারমন্ত্রীসহ সচিবদের বিরুদ্ধে গোলাপগঞ্জের উন্নয়ন কর্মকা- বিষয়ে মেয়র রাবেল বলেছিলেন- ‘গোলাপগঞ্জ পৌরসভায় আমি এখন পর্যন্ত ১০০ কোটি টাকার কাজ করেছি। গোলাপগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডকে আমি সাজিয়েছি। লাইটিং করেছি। আরিফ ভাই যেভাবে টাউনকে উন্নত করেছেন সেইভাবে গোলাপগঞ্জের উন্নয়ন করেছি আমি। আমরা প্রবাসী থাকায় বাংলাদেশের মতো মনমানসিকতা নয়। এ কারণে কাজ করতে পেরেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র রাবেলের বহিষ্কারাদেশ স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ