Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তানের রেকর্ডগড়া বছর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

বিশ্বকাপে পাকিস্তানের স্বপ্নযাত্রা মুখ থুবড়ে পড়েছে সেমি-ফাইনালে। তবে বছরজুড়ে তাদের দুর্দান্ত ধারাবাহিকতার চিত্র ফুটে উঠেছে রেকর্ড বইয়ে। টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে বাবর আজমের দল। গতপরশু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬৩ রানের জয়ে নতুন উচ্চতায় পা রাখে পাকিস্তান। এই বছর টি-টোয়েন্টিতে তাদের এটি ১৮তম জয়।
এক বছরে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডে পাকিস্তান ছাড়িয়েছে নিজেদেরই। ২০১৮ সালে তাদের ১৭ জয় ছিল আগের রেকর্ড। তালিকায় তৃতীয় নামটি দেখে চমকে উঠতে পারেন অনেকে। এই বছর ১৬টি ম্যাচ জিতে রেকর্ডে উঠে গেছে উগান্ডার নাম! তাদের জয়গুলি যদিও ঘানা, সিশেলস, নাইজেরিয়া, লেসোথো, সোয়াজিল্যান্ড, রুয়ান্ডা, তাঞ্জানিয়ার মতো দলের বিপক্ষে। তবে উগান্ডাও তো একই পর্যায়েরই দল। কৃতিত্ব তাই তাদের দারুণ। এই বছর সবচেয়ে বেশি ম্যাচও অবশ্য খেলেছে পাকিস্তান। সেখানে তারা ছাড়িয়ে গেছে বাংলাদেশের রেকর্ড। ২০২১ সালে ২৭টি টি-টোয়েন্টি খেলে রেকর্ড গড়েছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচ নিয়ে রেকর্ডে ভাগ বসায় পাকিস্তান। গতকাল রাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই রেকর্ডটি নিজেদের করে নেন বাবর আজমরা। এরপর সিরিজের শেষ ম্যাচ দিয়ে তারা আরও বাড়িয়ে নেবেন রেকর্ড। এক বছরে বেশি ম্যাচ খেলার রেকর্ডে এই দুই দলের পরে আছে নেদারল্যান্ডস। ২০১৯ সালে ডাচরা খেলেছিল ২৫ ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের রেকর্ডগড়া বছর
আরও পড়ুন