Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেয়ারবাজারে দরপতন অব্যাহত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের পতন হয়েছে। এর মাধ্যমে চলতি সপ্তাহের তিন কার্যদিবসেই শেয়ারবাজারে দরপতন হলো। গতকাল ডিএসইতে সূচক কমেছে ৪৪ পয়েন্ট। আর সিএসইতে সূচক কমেছে ১৭৪ পয়েন্ট। সূচকের পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দামও। তবে বেড়েছে লেনদেন।

ডিএসইর তথ্য অনুযায়ী, বাজারটিতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ২৪৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। এতে ডিএসইর প্রধান সূচক ৪৪ পয়েন্ট কমে ৬ হাজার ৮৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ৩ পয়েন্ট আর ডিএস-৩০ সূচক কমেছে ১৬ পয়েন্ট।
ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ৮০ কোটি ৭৯ লাখ ৭৯ হাজার টাকা। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৯৬ কোটি ৬৪ লাখ ৯২ হাজার টাকা। অর্থাৎ লেনদেন বেড়েছিল।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ওয়ান ব্যাংক, ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, জেনেক্স ইনফোসেস, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সোনালী পেপার, সাইফ পাওয়ার এবং সেনা কল্যাণ ইনস্যুরেন্স লিমিটেড।
দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ১৭৪ পয়েন্ট কমে ১৯ হাজার ৯৮৪ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে ৭১টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৭৫টির আর অপরিবর্তিত ছিল ২৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ২৫ কোটি ৪৩ লাখ ৭ হাজার ২৪৮ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেয়ারবাজার

২৮ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ফেব্রুয়ারি, ২০২২
২৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ