Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আহত প্রবাসী কর্মীর হাতে ১ কোটি ১৪ লাখ টাকার চেক হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ওমানে দুর্ঘটনায় আহত প্রবাসী কর্মীর হাতে ১ কোটি ১৪ লাখ টাকার ক্ষতিপূরণের চেক তুলে দিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। গতকাল মঙ্গলবার সেই ক্ষতিপূরণের চেক খিজমত আলীর হাতে তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। এ সময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, পরিচালক (অর্থ ও কল্যাণ) শোয়াইব আহমেদ এবং খিজমত আলীর স্ত্রী ও সন্তান উপস্থিত ছিলেন।
চেক হস্তান্তরকালে প্রবাসী মন্ত্রী বলেন, “কর্মক্ষেত্রে দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ হিসেবে এই অর্থ তিনি পেয়েছেন তার ওমানস্থ কর্মস্থল হতে। আমাদের দূতাবাসের তৎপরতায় সেখানে আদালতের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করা হয়েছে। এতে প্রায় চার বছর সময় লেগে গেছে। গতমাসে এই অর্থ দূতাবাসের মাধ্যমে আমাদের কাছে এসেছে। আজকে আমরা সেটা হস্তান্তর করলাম”। এ সময় তিনি কর্মীর পরিবারকে প্রাপ্ত অর্থ সঠিকভাবে কাজে লাগানোর পরামর্শ দেন। উল্লেখ্য, ওমানের কর্মস্থলে দুর্ঘটনাজনিত কারণে আহত অবস্থায় ২০১৭ সালে ওমান থেকে ফেরত পাঠানো হয় ঠাকুরগাঁয়ের খিজমত আলীকে। তার মাত্র চার বছর আগেই কৃষি কাজে ওমান গিয়েছিলেন তিনি। দুর্ঘটনায় তিনি স্বাভাবিকভাবে হাঁটাচলার ক্ষমতা হারান এবং সঙ্গে বাকশক্তিও। ওমান আদালতের মাধ্যমে ক্ষতিপূরণ আদায়ের উদ্যোগ নেয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কল্যাণ মন্ত্রণালয়। চার বছর পর আজ তিনি ১ কোটি ১৪ লাখ ১০ হাজার ৯২২ টাকার ক্ষতিপূরণ পেলেন। এ সময় খিজমত আলীর স্ত্রী আনোয়ারা জানান, ক্ষতিপূরণের অর্থ দিয়ে তিনি তাদের ধার দেনা শোধ করবেন এবং কিছু টাকা জমিতে কৃষি কাজে বিনিয়োগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত প্রবাসী কর্মী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ