Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাইতিতে গ্যাস ট্যাংকার বিস্ফোরণে ৫০ জনের মৃত্যু, জাতীয় শোক ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৯:০০ এএম

ক্যারিবীয় অঞ্চলের দেশ হাইতিতে গ্যাস ট্যাংকার বিস্ফোরণে আগুনে পুড়ে অন্তত ৫০ জনের প্রাণহানি ঘটেছে। গতকাল মঙ্গলবার বিস্ফোরণে এই ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিস্ফোরণে ওই এলাকার প্রায় ২০টি বাড়ি পুড়ে গেছে। তবে এসব বাড়িতে কতসংখ্যক মানুষ হতাহত হয়েছেন সে বিষয়ে নিশ্চিত কিছু জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

স্থানীয়রা বলেছেন, বিস্ফোরণের পর পার্শ্ববর্তী জাস্টিনিয়েন ইউনিভার্সিটি হাসপাতাল আগুনে পুড়ে যাওয়া রোগীরা ভরে গেছে। ওই হাসপাতালে আহত লোকজনকে স্থানান্তর করা হচ্ছে। এই ঘটনার পর দেশজুড়ে জাতীয় শোক পালনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী আরিয়েল হেনরি।
দেশটির প্রধানমন্ত্রী আরিয়েল হেনরি বলেছেন, বিস্ফোরণে প্রায় ৪০ জন মারা গেছেন এবং আরও কয়েক জন মানুষ আহত হয়েছেন।
তিনি বলেছেন, বিস্ফোরণে আহতদের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে সেখানে ফিল্ড হাসপাতাল মোতায়েন করা হয়েছে। ক্যাপ-হাইতিয়ানের ডেপুটি মেয়র প্যাট্রিক আলমোনোর আলমোনোরের দেওয়া তথ্য অনুযায়ী, একটি মোটরসাইকেল ট্যাক্সির সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ট্যাংকারটি উল্টে যায়। সূত্র : এএফপি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ