Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

লন্ডন থেকে আইন পাশ করলেন নুসরাত ফারিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১০:২১ এএম | আপডেট : ১০:৪৮ এএম, ১৫ ডিসেম্বর, ২০২১

জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া অভিনয়ের পাশাপাশি আইন নিয়ে পড়াশোনা করছিলেন। অবশেষে তিনি তার সে পড়া শেষ করেছেন। ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইন পাস করলেন এই শিল্পী। ব্যাচেলরস অব ল’তে পেয়েছেন সেকেন্ড ক্লাস। সঙ্গে শেষ হলো চার বছরের শিক্ষাজীবন। ফারিয়া ২০১৮ এর সেশনে ইউনিভার্সিটি অব লন্ডনে ‘ব্যাচেলর অব ল’-এ ভর্তি হয়েছিলেন।

বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত এ তারকার ভাষ্য, ‘অবশেষে সৃষ্টিকর্তা আমার কথা শুনেছেন। আইন বিষয়ে পাস করলাম। সেকেন্ড ক্লাস পেয়েছি। এ বিষয়ে আমি আমার শিক্ষককে ধন্যবাদ দিতে চাই। তার কারণেই আমার এই পড়াশোনার জার্নিটা হয়েছে। আমি আসলে সবার কাছেই কৃতজ্ঞ।’

এদিকে, ফারিয়া গণমাধ্যমে বলেন, ‘পড়াশোনা ও কাজ একসঙ্গে চালিয়ে যাওয়াটা বেশ কঠিন। আমার সহকর্মী ও পরিবার পাশে না থাকলে এটা সম্ভব হতো না। পাস করলাম, এটা আমার শিক্ষাজীবনের সেরা প্রাপ্তি।’

মডেলিং ও উপস্থাপনা দিয়ে শুরু হয় নুসরাত ফারিয়ার। বড়পর্দায়ও নিজেকে বেশ গুছিয়ে নিয়েছেন। ২০১৫ সালে জাজ মাল্টিমিডিয়ার মধ্য দিয়ে ‘আশিকী’ চলচ্চিত্র দিয়ে যাত্রা শুরু করেন তিনি। ছয় বছরের চলচ্চিত্র যাত্রায় এক ডজনেরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে শেখ হাসিনা চরিত্রে অভিনয় করেন ফারিয়া।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’-তে ১৮ থেকে ২৯ বছর বয়সী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। এছাড়া ফারিয়া অভিনীত ‘অপারেশন সুন্দরবন’সহ বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ