Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাওমি হ্যারিসও নাম লেখালেন ‘মিটু আন্দোলনে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ পিএম

ব্রিটিশ অভিনেত্রী এবং জেমস বন্ড নায়িকা নাওমি হ্যারিসও এবার ভয়ঙ্কর যৌন হয়রানির ঘটনার কথা সামনে এনেছেন। যেখানে একটি অডিশনের সময় একজন বড় তারকা তাকে আটকেছিল বলে অভিযোগ করেছেন নাওমি। তবে ওই অভিনেতার নাম উল্লেখ করেননি তিনি। নাওমি সম্প্রতি ‘দ্য মেইল’-কে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা স্বীকার করেছেন

সাক্ষাৎকারে নাওমি জানিয়েছেন, একজন বড় তারকা তার হাতটি নাওমির স্কার্টের ভেতরে ঢুকিয়েছিল। তখন নাওমি একটি সিকুয়েন্স নিয়ে পড়ছিলেন। অডিশন রুমে তখন কেউ ওই অভিনেতাকে কিছু বলেনি দেখে তিনি হতাশ হয়েছিলেন বলেও জানিয়েছেন নাওমি।

নাওমি বলেন, ‘সব থেকে হতবাক হওয়ার বিষয় এটি ছিল যে, কাস্টিং ডিরেক্টর এবং পরিচালক সেখানে উপস্থিত ছিলেন। তবে ওই অভিনেতাকে কেউ কিছু বলেননি কারণ তিনি ছিলেন ‘বড় তারকা’। এটি আমার একমাত্র #MeToo ঘটনা ছিল, তাই আমি খুব ভাগ্যবান বোধ করেছি, যদিও আমারসাথে হওয়া আচরণটি ভয়ানক ছিল।’

নাওমি মনে করেন, প্রভাবশালী চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ প্রকাশের পর থেকে ও অক্টোবর ২০১৭ সালে মিটু আন্দোলন শুরু হওয়ার পর থেকে অনেক পরিবর্তন এসেছে এবং এ আন্দোলন গতি পেয়েছে।

উল্লেখ্য, #MeToo হ্যাশট্যাগটি সোশ্যাল মিডিয়ায় চালু করা হয়েছিল যাতে মহিলাদের তাদের যৌন নির্যাতনের অভিজ্ঞতা সম্পর্কে প্রকাশ্যে কথা বলতে উৎসাহিত করা যায়।

জেমস বন্ড ফ্র্যাঞ্চাইজিতে ইভ মানিপেনি চরিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেন ব্রিটিশ অভিনেত্রী নাওমি হ্যারিস। তিনি ২০১৭ সালে মুনলাইট-এর জন্য অস্কারের মনোনয়ন পান এবং সম্প্রতি নো টাইম টু ডাই এবং ভেনম: লেট দেয়ার বি কার্নেজ-এ দেখা গিয়েছিল তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ