Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

নেপালে ইলেকট্রিক কেটলি রপ্তানি শুরু করেছে ভিশন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৩:৫০ পিএম

নেপালে ইলেকট্রিক কেটলি রপ্তানি শুরু করেছে দেশীয় ইলেকট্রনিকস পণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান ভিশন। শুক্রবার নরসিংদীর পলাশে অবস্থিত ভিশনের কারখানা থেকে ইলেকট্রিক কেটলির প্রথম চালান নেপালে উদ্দেশ্যে পাঠানো হয়েছে।

ভিশন এর প্রধান পরিচালন কর্মকর্তা কাজী রাশেদুল ইসলাম বলেন, “নেপাল থেকে আমরা ভাল ক্রয়াদেশ পাচ্ছি। এরই মধ্যে ৮২৪৪ পিসের একটি চালান কারখানা থেকে পাঠানো হয়েছে এবং আগামী কয়েক মাসের মধ্যে আমরা আরও প্রায় এক লাখ পিস কেটলি পাঠাবো। আশা করছি এ ধারবাহিকতা অব্যাহত থাকবে এবং আগামী দিনে টেলিভিশন, আয়রন, ব্লেন্ডার, রাইস কুকারসহ অন্যান্য পণ্যও এর সাথে যোগ হবে।”

তিনি আরও বলেন, “উন্নত প্রযুক্তিতে বিশ্বমানের পণ্য উৎপাদন ও ক্রেতাদের সর্বোচ্চ সেবা দেওয়ার কারণে অল্প সময়ের মধ্যে ভিশন দেশের বাজারে গ্রাহকদের কাছে বিশাল একটি জায়গা তৈরি করতে সক্ষম হয়েছে। দেশের বাজারে ভিশন ইলেকট্রনিকস পণ্যের বার্ষিক প্রবৃদ্ধি ৪০ শতাংশের অধিক। এখন আমাদের লক্ষ্য বিশ্বের বিভিন্ন দেশেও ভিশন ব্র্যান্ডের পণ্য পৌঁছে দেয়া”।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, “মানসম্মত পণ্য উৎপাদন করতে পারলে বৈশ্বিক বাজারে বাংলাদেশের উৎপাদিত ইলেকট্রিক ও ইলেকট্রনিকস পণ্যও খুব ভাল করবে। আমরা সে লক্ষ্যে এগিয়ে যাচ্ছি এবং এরই মধ্যে ভিশন এর টেলিভিশন, রেফ্রিজারেটর, ফ্যান, ব্লেন্ডার, রাইস কুকার, ইলেকট্রিক আয়রন, কেটলিসহ কয়েকটি পণ্য রপ্তানি শুরু করেছি।”

তিনি আরো বলেন, “ভিশনের পণ্য বর্তমানে ভারত, নেপাল, দক্ষিণ আফ্রিকা, ঘানা ও ফিজি’তে রপ্তানি শুরু হয়েছে। এছাড়া শিগগিরি ভুটানসহ আরও কয়েকটি দেশে পণ্য পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ