Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

হংকংয়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আগুন, আটকা পড়েছেন তিন শতাধিক মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৪:০৪ পিএম | আপডেট : ৪:০৬ পিএম, ১৫ ডিসেম্বর, ২০২১

চীনের আধাস্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আগুন লাগায় ভবনটির ছাদে ৩০০–এর বেশি মানুষ আটকা পড়েছেন। সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, আজ বুধবার দুপুর সাড়ে ১২টা দিকে সেখানে আগুনের সূত্রপাত হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত হয়েছেন কমপক্ষে চারজন। হংকং ফ্রি প্রেস বলছে, এখনও আগুন জ্বলছে। এলার্ম লেভেল জারি করা হয়েছে। জরুরি উদ্ধারে ব্যবহার করা মই দিয়ে অগ্নিনির্বাপণকারীরা লোকজনকে উদ্ধারে চেষ্টা করছেন। রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন অগ্নিনির্বাপণকর্মীরা। ভবনের ভেতর আটকা পড়াদের উদ্ধারে মই ব্যবহার করা হচ্ছে।

কজওয়ে বে’তে অবস্থিত ৩৮তলা বিশিষ্ট এই ভবন থেকে উদ্ধার করা হয়েছে প্রায় দেড়শ মানুষকে। বলা হয়েছে, ভবনটির প্রথম তলায় মেরামতের কাজ চলছিল। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই আগুনের সূত্রপাত। সিটিজেন নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছে। তাতে দেখা যাচ্ছে, প্রবীণসহ কমপক্ষে এক ডজন মানুষ আটকা পড়ে আছেন ৫ম তলার ছাদে টেবিলের নিচে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

একটি ইলেকট্রিক সুইচ রুম থেকে সেখানে আগুনের সূত্রপাত হয়। এরপরই ভবনের বিভিন্ন অংশে আগুন ছড়িয়ে পড়ে এবং এলাকা ধোঁয়ায় ছেয়ে যায়। ৩৮ তলা এই ভবনটি কজওয়ে বে এলাকায়। শ্বাসতন্ত্রে অতিরিক্ত মাত্রায় ধোঁয়া প্রবেশ করায় ও আহত আটজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে একজন পুরুষ ও ছয়জন নারী। আর পায়ে আঘাত পাওয়া ৫২ বছর বয়সী এক নারীকেও হাসপাতালে নেওয়া হয়েছে।

ইতিমধ্যে অনেককে উদ্ধার করা হয়েছে। তবে ক্রেতা ও রেস্তোরাঁয় যাওয়া লোকজন আটকা পড়েছেন। অগ্নিকাণ্ডের পর এখন পর্যন্ত সেখানে কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। এ ছাড়া ঘটনাস্থলেই আহত ব্যক্তিদের চিকিৎসাসেবা দিতে সেখানে জরুরি চিকিৎসা কার্যক্রম শুরু করেছে হংকংয়ের ফায়ার সার্ভিস ডিপার্টমেন্ট। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হংকং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ