Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় বাল্যবিয়ে বন্ধ করল প্রশাসন, পালিয়ে গেল বরপক্ষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৭:২৭ পিএম

কিশোর কিশোরী ক্লাবের দেওয়া তথ্যে বাল্যবিয়ে বন্ধ করলেন পাইকগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ বেগম। আজ বুধবার (১৫ ডিসেম্বর) বিকেল ৪ টার দিকে উপজেলার ৮নং রাড়ুলী ইউনিয়নের রাড়ুলী গ্রামে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে এ সময় বরপক্ষ পালিয়ে যায়।
পুলিশ জানায়, শেখ হাবিবুর রহমান তার অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে নোটারী পাবলিকের মাধ্যমে বয়স বাড়িয়ে পাশ্ববর্তী তালা উপজেলার মোস্তফা গাজীর ছেলে আছাদুল গাজীর সাথে বিয়ের আয়োজন করেন। মেয়ের নানার বাড়ি উপজেলার হরিঢালীতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এরপর পাইকগাছা কিশোর কিশোরী ক্লাবের দেওয়া খবরের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ বেগম এর নির্দেশে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন ও ইউনিয়ন লিডার মোঃ ফয়সাল হোসেন মেয়ের নানা বাড়ি বিয়ের আসর থেকে নাবালিকা মেয়ে ও মেয়ের অভিভাবককে আটক করেন। এ সময় বিয়ে বাড়িতে প্রশাসনের উপস্থিতি বুঝতে পেরে বরপক্ষ পালিয়ে যায়।
এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম ওই নাবালিকা মেয়ের অভিভাবককে বাল্যবিবাহ নিরোধ আইনে দুই হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন এবং বিয়ে বন্ধ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে

২৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ