Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চক্রান্তের অংশ

চট্টগ্রামে হানিফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:১২ এএম

আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানকে মুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বীর মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন। র‌্যাব কর্মকর্তাদের উপর নিষেধাজ্ঞা চক্রান্তের অংশ বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল বুধবার চট্টগ্রামের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকীতে নগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সভায় বিশেষ অতিথি ছিলেন মহিউদ্দিন চৌধুরীর পুত্র শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।
র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের দেয়া নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে হানিফ বলেন, ‘দেশে-বিদেশে চক্রান্ত হচ্ছে। র‌্যাব যদি মানবতাবিরোধী হয়, তাহলে বঙ্গবন্ধুর খুনিকে আশ্রয় দিয়ে কি মানবতাবিরোধী অপরাধ করেনি। র‌্যাবের সাবেক প্রধান ফজলুল বারী কীভাবে আমেরিকায় থাকেন, তার আমলেও তো অনেক ক্রসফায়ার হয়েছে। তাদের নিজেদের দেশে একের পর এক বিচারবহির্ভূত হত্যাকা- হচ্ছে আর তারা আমাদের বলছে মানবতাবিরোধী।
র‌্যাবকে যখন মানবতাবিরোধী বলা হয়, তখন মির্জা ফখরুল খুশি। তিনি ক্ষমতার স্বপড়ব দেখছেন। একজন লন্ডনে বসে ক্ষমতার স্বপড়ব দেখছেন, অন্যজন প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে। এত সহজ নয়। আওয়ামী লীগ বড় সংগঠন। আওয়ামী লীগের নেতা-কর্মীরা সজাগ ও ঐক্যবদ্ধ আছেন। মহিউদ্দিন চৌধুরীর মতো মরহুম নেতাদের উত্তরসূরিরা জেগে আছেন। সব ষড়যন্ত্রের জাল ছিনড়ব করে আওয়ামী লীগের অগ্রযাত্রা অব্যাহত রাখবেন তারা। এতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ দলের নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চক্রান্তের অংশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ