Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

শোষণের টাকায় বেগম পাড়া তৈরি হচ্ছে: জি এম কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১১:০২ পিএম

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, পশ্চিম পাকিস্তানিরা আমাদের শোষণ করত। এখন আমরা শোষিত হচ্ছি দেশের মানুষের কাছে। প্রতি বছর বিলিয়ন বিলিয়ন ডলার বিদেশে পাচার হচ্ছে; বেগম পাড়া তৈরি হচ্ছে শোষণের টাকায়।

আজ বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। পার্টিতে যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মো. সিরাজুল হক আজ জাতীয় পার্টিতে যোগ দেন। জি এম কাদের বলেন, স্বাধীনতার মূল চেতনা ছিল শোষণ ও বৈষম্যহীন সমাজ গঠন। অথচ আওয়ামী লীগ ও বিএনপি বার বার রাষ্ট্রক্ষমতায় গিয়ে স্বাধীনতার মূল চেতনা থেকে দেশকে দূরে সরিয়ে দিয়েছে; দুর্নীতি, স্বজনপ্রীতি ও দলীয়করণ করেছে। সংবিধানের মূল চারটি নীতির তিনটি থেকেই সরে গেছে দেশ।

জাপা চেয়ারম্যান বলেন, পশ্চিম পাকিস্তান প্রতিটি ক্ষেত্রে বৈষম্য করেছে আমাদের সঙ্গে। সেই বৈষম্য মেনে নিতে পারেনি দেশের মানুষ। এর প্রতিবাদে স্বাধিকার আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম সংগঠিত হয়েছে। আমরা অর্জন করেছি গৌরবোজ্জ্বল স্বাধীনতা। এখন সাংবিধানিকভাবেই দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে, তাই গণতন্ত্র আর নেই।যোগদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জি এম কাদের

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ