Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

তাসমানিয়ায় বাউন্সি ক্যাসল দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১১:০৯ এএম

অস্ট্রেলিয়ায় বাতাসে উড়ে যাওয়া একটি বাউন্সি ক্যাসল (শিশুদের খেলার জন্য বেলুন দিয়ে ফোলানো ঘর বিশেষ) থেকে পড়ে দুই শিশু মারা গেছে এবং অন্যরা গুরুতর আহত হয়েছে, পুলিশ জানিয়েছে।

বৃহস্পতিবার তাসমানিয়ার ডেভনপোর্টে একটি প্রাইমারি স্কুলের বিনোদনের দিনে - দমকা হাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে৷ পুলিশ জানিয়েছে, শিশুরা প্রায় ১০ মিটার (৩২ ফুট) উচ্চতা থেকে পড়েছিল। কর্তৃপক্ষ আহত ও নিহতদের বয়স জানায়নি বা কতজন পড়েছিল তা জানায়নি, তবে নিশ্চিত করেছে যে ‘অনেক সংখ্যক’ গুরুতরভাবে আহত হয়েছেন।

তাসমানিয়ার পুলিশ কমান্ডার ডেবি উইলিয়ামস ঘটনাটিকে ‘খুবই মুখোমুখি এবং কষ্টদায়ক’ বলে বর্ণনা করেছেন। হিলক্রেস্ট প্রাইমারি স্কুলের বাইরে সাংবাদিকদের তিনি বলেন, ‘মনে হচ্ছে একটি দমকা হাওয়া বাউন্সি ক্যাসলটিকে বাতাসে উড়িয়ে দিয়েছে।’ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন দুর্ঘটনাটিকে ‘অচিন্তনীয়ভাবে হৃদয়বিদারক’ বলে বর্ণনা করেছেন।

ডেভনপোর্ট, তাসমানিয়ার উত্তর উপকূলে, একটি ছোট বন্দর শহর। সেখানে মাত্র ৩০ হাজার মানুষ বসবাস করেন। এর আগেও এমন দূর্ঘটনা ঘটেছে। ২০১৯ সালে, চীনে একই ধরনের দুর্ঘটনায় দুই শিশু নিহত এবং ২০ জন আহত হয়েছিল। এক বছর আগে, যুক্তরাজ্যে একটি বাউন্সি ক্যাসল উড়ে যেয়ে পরে একটি মেয়ে মারা গিয়েছিল। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ