Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে যা লিখলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১:১৫ পিএম | আপডেট : ৪:০২ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২১

৫১তম বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পুষ্পস্তবক অর্পণের পর তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

স্মৃতিসৌধ এলাকার ত্যাগের আগে সেখানকার পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী মন্তব্য লেখেন। এ সময় তার সঙ্গে ছিলেন ছোটবোন শেখ রেহানা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সোশ্যাল মিডিয়ায় শেখ হাসিনার মন্তব্যটি তুলে ধরেন।

সেখানে দেখা যায় প্রধানমন্ত্রী লিখেছেন, ‘মুজিব বর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বিজয় দিবসে শ্রদ্ধা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং নির্যাতিত মা-বোনদের প্রতি শ্রদ্ধা জানাই।

যাদের মহান আত্মত্যাগে আজ আমাদের বিজয় তাদের আত্মদান বৃথা যাবে না। বাংলাদেশ উন্নয়নশীল দেশ, সকল ঘরে আলো জ্বালিয়ে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ক্ষুধা দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তুলব এই আমাদের অঙ্গীকার। ইনশা আল্লাহ বাঙালি জাতি বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন হবে।

আমার মা ভাইদের কথা বারবার মনে পড়ছে তাদের আত্মার মাগফেরাত কামনা করি। জয় বাঙলা জয় বঙ্গবন্ধু।’

মন্তব্যের নিচে তারিখসহ স্বাক্ষর করেন শেখ হাসিনা। এর নিচেই স্বাক্ষর করেন শেখ রেহানা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রদ্ধা নিবেদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ