Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

সবচেয়ে নির্দয় শত্রুর বিরুদ্ধে বিজয়ী হয়েছে পাকিস্তান : রাহিল শরীফ

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ বলেছেন, তার দেশ সবচেয়ে নির্দয় শত্রুর বিরুদ্ধে বিজয়ী হয়েছে এবং অগ্রগতির পথে যাত্রা শুরু করেছে। উপজাতি অধ্যুষিত এলাকাগুলোতে তৎপর জঙ্গিদের তিনি পাকিস্তানের ‘সবচেয়ে নির্দয় শত্রু’ হিসেবে অভিহিত করেন।
পাক সেনাবাহিনীর পক্ষ থেকে আয়োজিত প্রথম আন্তর্জাতিক দৈহিক সক্ষমতা এবং রণপ্রস্তুতি প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে গত রোববার এ কথা বলেন তিনি। এ প্রতিযোগিতায় বিশ্বের ১৮ দেশের সেনাসদস্যরা অংশগ্রহণ করে।
পাকিস্তানে তৎপর জঙ্গিদের বিরুদ্ধে চলমান সেনা অভিযান ‘জারবে আজব’কে তিনি ‘শান্তির জন্য যুদ্ধ’র উদাহরণ হিসেবে অভিহিত করেন। জেনারেল শরীফ বলেন, পাকিস্তানের নাগরিকরা এখন গর্ব করে বলতে পারবে, পাক-আফগান সীমান্তের দুর্গম ও দূরবর্তী এলাকাগুলো থেকে সন্ত্রাসী নেটওয়ার্ক নির্মূল করা হয়েছে। এর ফলে পাকিস্তান এবং ওই এলাকায় শান্তি ও সমৃদ্ধির পরিবেশ বিকশিত হচ্ছে বলে জানান তিনি।
এছাড়া, আগের যে কোনো সময়ের চেয়ে বিশ্বের সঙ্গে পাকিস্তানের সংহতি আরো জোরদার হয়েছে বলেও দাবি করেন পাক সেনাপ্রধান। সূত্র : পার্স টুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ