Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

হাটহাজারীতে আজ থেকে ৩ দিন ব্যাপী ইজতেমার জোড় শুরু

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় আজ শুক্রবার ও আগামী শনি, রোববার অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রাম বিভাগীয় ইজতেমার জোড়। এই ইজতেমার জোড়কে ঘিরে গত একমাস আগে থেকে তাবলীগ জামাতের সাথীরা বিভিন্ন অঞ্চল থেকে এসে চারিয়া এস্তেমার মাঠে উপস্থিত হচ্ছে। তারা পাকা টয়লেট, প্যান্ডেলেরসহ বিভিন্ন কাজ ইতিমধ্যে সম্পন হয়েছে। আজ শুক্রবার ফজরের নামাজের পর পর আমবয়ানের মধ্যে শুরু হবে তাবলীগের কার্যক্রম ।
বিভিন্ন জেলার তাবলীগ জামাতের সাথীরা আসতে শুরু করেছে। টঙ্গীর বিশ্ব ইজতেমা উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে মোট চারটি এই ধরনের বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন তাবলীগ জামাতের মুরুব্বীরা। তার ধারাবাহিকতায় হাটহাজারীতে তিন দিন ব্যাপি তাবলীগের এই জোড় অনুষ্ঠিত হচ্ছে।
ঢাকার টঙ্গীতে ইজতেমা সফল ও সার্থক করতে করণীয় বিষয় নির্ধারণ করতে এই জোড়ের আয়োজন করা হয় বলে দায়িত্বশীল ও তাবলীগ জামাতের মুরব্বি হাটহাজারী মাদরাসার শিক্ষক মুফতি জসিম উদ্দিন জানান। তিনি বলেন, এই জড় বৈঠকে চট্টগ্রাম, পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, চট্টগ্রাম-,কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা চাঁদপুর সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার সিলেট, জেলার আনুমানিক কয়েক হাজার তাবলীগ জামাতের সাথী উপস্থিত থাকবেন। ইতোমধ্যে তারা স্থানীয় প্রশাসনের সকল প্রকার সহযোগিতা কামনা করছেন।
এদিকে ইজতেমা সফল করতে ইজতেমা কর্তৃপক্ষ চট্টগ্রাম খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কে কয়েক শত স্বেচ্ছাসেবক মোতায়েন করেছে। পাশাপাশি স্থানীয় পুলিশ প্রশাসন ও হাটহাজারীর ফায়ার সার্ভিসের গাড়ি ও মোতায়েন রাখা হয়েছে। গতকাল স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ হাটহাজারী ছাড়িয়া তাবলীগের ময়দানাস্তা মদিনা মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩ দিন ব্যাপী ইজতেমার জোড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ