Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

আমিরাতে অন্যরকম বিজয় দিবস উদযাপন বাংলাদেশি আজাদ মিয়ার

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

দেশের প্রতি মমত্ববোধ, আনুগত্য, কৃতজ্ঞতা, শ্রদ্ধা আর ভালোবাসায় সম্মান প্রদর্শনে প্রবাসে শত কর্মব্যস্ততার মাঝেও বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্তি ও বিজয় দিবস উদযাপন করেছেন প্রবাসী বাংলাদেশি আজাদ মিয়া। এতে প্রবাসে মাতৃভূমি বাংলাদেশের বিজয় দিবসকে তুলে ধরে দেশের সম্মান বয়ে আনার পাশাপাশি দেশের জন্য এতো ভালোবাসার আবেগ-অনুভূতি দেখে অবাক হন ভিনদেশীরাও। আজাদ মিয়ার বাড়ি সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ সদর উপজেলার গোবিন্দপুর গ্রামে। তার বাবার নাম আফতা মিয়া।
গতকাল ১৬ ডিসেম্বর আমিরাতের স্থানীয় সময় সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশের জাতীয় পতাকা, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বীর শহীদদের অনেকগুলো ছবি তার বাইসাইকেলে সাজিয়ে এবং বাংলাদেশের জাতীয় পতাকার আদলে তৈরি পোশাক পরিধানে আমিরাতের আলআইনের বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় বাইসাইকেল চালিয়ে সবার নজর কাড়েন। দেশপ্রেমিক আজাদ মিয়ার বিরল এ কার্যক্রমে অভিনন্দন জানান প্রবাসী বাংলাদেশিরা। দু’ ছেলে এক মেয়ের জনক আজাদ মিয়া প্রায় ৩০ বছর ধরে থাকেন আমিরাতের গ্রীনসিটি আলআইনে।
আজাদ মিয়া ইনকিলাবকে বলেন, মুক্তিযুদ্ধে যাদের নিরলস প্রচেষ্টা আর আত্মত্যাগের বিনিময়ে আমাদের অর্জিত এ স্বাধীনতা সেই বীর মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনেই এই আয়োজন।
উল্লেখ্য, গত ২ ডিসেম্বর বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপনে দেশটির প্রতি আনুগত্য, শ্রদ্ধা ও ভালোবাসায় সম্মান প্রদর্শনে দেশটির সাবেক ও বর্তমান প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং আবুধাবির ক্রাউন প্রিন্সের অনেকগুলো ছবি বাইসাইকেলে সাজিয়ে আমিরাতের আলআইন থেকে ১৪০ কিলোমিটার দূরে আবুধাবির কর্ণেশ পার্কসহ বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় ব্যতিক্রমী সাজের বাইসাইকেল চালিয়ে সবার নজর কাড়েন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয় দিবস উদযাপন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ