Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

দেশের টাকা পাচার করে বিদেশে তৈরি হচ্ছে বেগমপাড়া : বিজয় দিবসের অনুষ্ঠানে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, প্রতি বছর হাজার কোটি টাকা পাচার হচ্ছে। দেশের টাকা পাচার করে বিদেশে বেগমপাড়া তৈরি হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের সংগ্রাম এখনো শেষ হয়নি। আগামী প্রজন্মের জন্য শোষণ-বৈষম্যহীন একটি দেশ গড়তেই আমাদের রাজনীতি।

গতকাল বৃহস্পতিবার বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীর উত্তরার রবীন্দ্র সরণির মুক্তমঞ্চে উত্তরা কালচারাল সোসাইটি আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি তিনি এ কথা বলেন। জিএম কাদের বলেন, নেতৃত্বের দুর্বলতার কারণে স্বাধীনতার ৫০ বছরেও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয়নি। যারা বারবার রাষ্ট্রক্ষমতায় ছিলো তারা সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেনি। এ কারণেই এখনো সমাজের প্রতিটি স্তরে শোষণ ও বৈষম্য চলছে। উত্তরা কালচারাল সোসাইটির সভাপতি শেরিফা কাদের এমপির সভাপতিত্বে এতে আরও বক্তৃতা রাখেন প্রকৌশলী মো. ইউনুস আলী ও উত্তরা কালচারাল সোসাইটির সাধারণ সম্পাদক রবিউল মাহমুদ ইয়ং।

বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে উচ্ছ¡াস ললিত কলা একাডেমি, চতুরঙ্গ শিল্পকলা একাডেমি, তারানা, গিটার ইনস্টিটিউট উত্তরা, পঙক্তি আবৃত্তি পাঠশালা, উজ্জ্বল ড্যান্স একাডেমি এবং উৎস আবৃত্তি ও সাংস্কৃতিক একাডেমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ