Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেটের সুযোগ থাকবে না

প্রেস ব্রিফিংয়ে প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১:২৬ পিএম

দীর্ঘ দিন বন্ধ থাকার পর মালয়েশিয়ার শ্রমবাজার পুনরায় উন্মুক্ত হতে যাচ্ছে। আগামী রোববার মালয়েশিয়ায় জনশক্তি রফতানির লক্ষ্যে দেশটির পুত্রাজায়ায় উভয় দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে দেশটির বিভিন্ন সেক্টরে বহুসংখ্যক বাংলাদেশি কর্মীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে সিন্ডিকেটের সুযোগ থাকছে না। মালয়েশিয়াগামী গরীব কর্মীদের স্বার্থের দিকে গুরুত্ব দিয়ে গত বারের চেয়ে অনেক কম অভিবাসন ব্যয় নির্ধারণ করা হবে। দেশটিতে কর্মী যাওয়ার সাথে কোয়ারেন্টাইনের খরচ নিয়োগকর্তা বহন করবে। আমাদের দেশের গরীব মানুষগুলো যাতে বাচতে পারে সে দিকে নজর রেখেই অভিবাসন ব্যয় ধরা হবে। মালয়েশিয়ায় জনশক্তি রফতানি নিয়ে কোনো গুজবে কান দিবেন না। আজ শুক্রবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন। প্রেস ব্রিফিংয়ে আরো বক্তব্য রাখেন, প্রবাসী মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন, বিএমইটির মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমানসহ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
আগামীকাল শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। সভাপতিত্ব করবেন প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ।
প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন প্রবাসী সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এতে আরো বলা হয়, আলবেনিয়া, মাল্টা ও বসনিয়ার সাথেও কর্মী প্রেরণ বিষয়ে চুক্তি স্বাক্ষরের অপেক্ষায় রয়েছে। নতুন শ্রমবাজার কম্বোডিয়া, উজবেকিস্তান, পোল্যান্ড, হাঙ্গেরি, রোমানিয়া, আফ্রিকার কয়েকটি দেশ এবং জাপান, চীন, ক্রোয়েশিয়া, সেনেগাল, বুরুন্ডি , সিশেলস, মালয়েশিয়ার সারওয়াকে কর্মী প্রেরণ শুরু করা হয়েছে। আগামীকাল রাতে প্রবাসী মন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবেন।



 

Show all comments
  • তৌহিদুল ইসলাম ১৭ ডিসেম্বর, ২০২১, ৫:২২ পিএম says : 0
    সৌদি প্রবাসীদের উপর কেন এইভাবে নির্যাতন করা হইতেছে টিকেটের দাম বৃদ্ধি করে… এই বুড়া বয়সে হারাম পথে কমিশন খাইতে লজ্জা করে না…. গরীব অসহায় মানুষেরা কত কষ্ট করে মধপাচ্যে যাইতেছে সেখানেও চুরি ,টিকেটের দাম শুনে সাধারণ মানুষের হার্টএটাক হইতেছে সরকারী আমলারা নাকে তেল দিয়ে গুমাইতেছ্. আল্লাহ তোদের বিচার করবে …
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কল্যাণ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ