Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাজধানীতে প্রতারক গ্রেফতার

গাড়িচালক থেকে ইউটিউবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

পেশায় গাড়িচালক, তবে সেই পেশা ছেড়ে দিয়ে এখন হয়ে গেছে ইউটিউবার। বিভিন্ন প্রবাসী মেয়েদের সঙ্গে প্রথমে প্রেম ও পরে ভিডিও কলের মাধ্যমে অন্তরঙ্গ সম্পর্ক তৈরি করতো সে। এক পর্যায়ে ফুঁসলিয়ে আপত্তিকর ভিডিও কলে কথা বলতে চায়। বিভিন্ন প্রলোভন দেখিয়ে সে নারীদের নগ্ন ছবির স্ক্রিনশট নিয়ে নেয়। পরবর্তী সময়ে তাদের ব্ল্যাকমেইল করতো। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আফসার আহমেদ নামে ওই ব্যক্তিকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানতে পারে র‌্যাব কর্মকর্তারা। অভিযানের সময় তার কাছ থেকে তিনটি মোবাইল, একটি ক্যামেরা স্ট্যান্ড, ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক বলেন, গত ১৩ ডিসেম্বর এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করি। গ্রেফতারের পর তার কাছ থেকে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাই। গ্রেফতার আফসার আহমেদ বেশ কয়েক বছর ধরে অনলাইনে একটি ইউটিউব চ্যানেল চালিয়ে আসছিল। এবং সেই ইউটিউব চ্যানেলটি ব্যবহার করে বিভিন্ন মেয়েদের ব্ল্যাকমেইল করতে ভিডিও আপলোড করতো সে। এভাবে সে মেয়েদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতো। প্রাথমিকভাবে সে এসব ঘটনার দায় স্বীকার করেছে বলে জানায় র‌্যাব।

ডিআইজি মোজাম্মেল বলেন, ইউটিউব চ্যানেলটিতে টাকার বিনিময়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে ভিডিও সংগ্রহ করে তার অংশবিশেষ নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করতো। গুগোল ও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যম থেকে বিভিন্ন ছবি এবং ভিডিও ডাউনলোড করে তা এডিট করে আপত্তিকরভাবে আপলোড করতো। নারীদের অভিনয়ের সুযোগ, উপস্থাপনার কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখাতো সে। তাছাড়া সে নিজেকে বিভিন্নভাবে পরিচয় দিয়ে মেয়েদের আকৃষ্ট করতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউটিউবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ