Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাটহাজারীতে ইজতেমার জোড়

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের হাটহাজারীতে ইজতেমার জোড়ে, প্রথম দিনে লাখো মুসল্লির অংশগ্রহণের মধ্য দিয়ে আদায় হল পবিত্র জুমার নামাজ। দুপুরের আগেই বিশাল প্যান্ডেল এর বাহিরেও ছড়িয়ে পড়েছে মুসল্লিগণ। ময়দানে পার্শ্ববর্তী এলাকায়ও দেখা গেছে সারি সারি কাতারবন্দী বৃদ্ধ যুবকরা সহ বিভিনড়ব পেশার মুসল্লিগণ। আল্লাহু আকবর› ধ্বনিতে মুখরিত হয়ে উঠে চারিয়া এস্তেমা ময়দান। তিল ধারণের ঠাঁই ছিল না আশপাশের এলাকা। কয়েক লক্ষাধীক মুসল্লীরা বৃহৎ এই জুমার নামাজের জামাতে অংশগ্রহণ করেন।
জুমার নামাজের খুতবা পাঠ ও ইমামতি করেন ঢাকার কাকরাইলের মুরুব্বী মাওলানা জুবায়ের আহম্মদ। গতকাল শুμবার থেকে শুরু হয় তিন দিনের চট্টগ্রাম বিভাগীয় ইজতেমার জোড়। গতকাল শুμবার ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে শুরু হয়েছে ইজতেমার জোড়। সকালে ইজতেমার বয়ান করেন, পাকিস্তান থেকে আগত মাওলানা আহমদ রায়বেন বাতলা জুমার নামাজের পর মুসলমানদের করণীয় দাওয়াতী কাজ নিয়ে বয়ান করেন ভারত থেকে আগত মাওলানা ফারাহিন। তিনি বলেন, সবচেয়ে আনন্দ উপভোগ করছি আল্লাহর মেহমানদের সাথে একত্রিত হয়ে মুসলমানদের পবিত্র জুমার নামাজ আদায় করতে পেরে। সকাল ৯ টা থেকে বয়ান করেন মাওলানা মুনির আহমদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাটহাজারীতে ইজতেমার জোড়

১৮ ডিসেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ