Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে সড়কের পাশে নির্মাণ সামগ্রী আমল দিচ্ছে না মেয়রের নির্দেশও

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল মহানগরীর সৌন্দর্য বর্ধন ও নাগরিক সুবিধা উন্নয়নে সিটি করপোরেশন থেকে অনেক উদ্যোগ গ্রহণ করা হলেও তার প্রায় সবকিছুই বিনষ্ট হচ্ছে নগর ভবনের দায়িত্বশীলদের উদাসীনতা ও অবহেলাসহ কতিপয় বিবেকহীন নাগরিকের অসৎ কর্মকাÐে। সমাজবিরোধী এসব নাগরিকের কর্মকাÐে নাগরিক পরিসেবা বিপর্যস্ত হলেও তা দেখারও কেউ নেই। এমনকি এ ধরনের অনেক কর্মকাÐ প্রতিরোধে খোদ সিটি মেয়রের নির্দেশও অনেক সময়ই পালিত হচ্ছে না।
বরিশাল মহানগরীর নবগ্রাম রোড-চৌমহনীসংলগ্ন সিএন্ডবি রোডের লেকটির পাড়ে রিটেনিং ওয়ালসহ ফুটপাথ নির্মাণ এবং সৌন্দর্য বর্ধনে সিটি করপোরেশন এ পর্যন্ত প্রায় দেড় কোটি টাকা ব্যয় করলেও যথাযথ রক্ষণাবেক্ষণের অভাবে তা এখন বিপন্ন। নির্মাণকালীন ত্রæটির কারণে ৬০ লাখ টাকা ব্যয়ে নির্মিত রিটেইনিং ওয়ালটি কিছুটা কাঁত হয়ে যাওয়ায় তা রক্ষায় আরো বেশ কয়েক লাখ টাকা ব্যয় হয়েছে। কিন্তু ঝুঁকিপূর্ণ ঐ রিটেইনিং ওয়ালের পাশে দিনরাত ভারি ট্রাক দাঁড়িয়ে থাকে। যা পুরো অবকাঠামোটির জন্য ঝুঁকিপূর্ণ। বিগত কিছুদিন যাবত সেখানে বিভিন্ন ঠিাকাদারি প্রতিষ্ঠানের পাথরও মজুদ করা হচ্ছে।
কিন্তু সিটি মেয়র আহসান হাবীব কামাল ইতোপূর্বে এখানে নিরাপত্তা রক্ষী মোতায়েন করে সব ধরনের যানবাহনের পার্কিং বন্ধসহ যে কোনো ধরনের নির্মাণসামগ্রী মজুদ বন্ধেরও নির্দেশ দিয়েছিলেন। নগর ভবনের দায়িত্বশীলগণ খোদ মেয়রের সে নির্দেশটিও ভুলে গেছেন বা ভোলার চেষ্টা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশালে সড়কের পাশে নির্মাণ সামগ্রী আমল দিচ্ছে না মেয়রের নির্দেশও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ