Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বিজয় দিবসের অনুষ্ঠানের হিন্দি গানের সঙ্গে নাচ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১০:৪৯ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উপলক্ষে বরগুনা জেলা প্রশাসন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে হিন্দি গান বাজিয়ে নাচ পরিবেশন করেছে স্থানীয় একটি যাত্রাদল। হিন্দি গানের সঙ্গে নাচ পরিবেশনের কিছুক্ষণের মধ্যেই অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন।

অনুষ্ঠানে উপস্থিত দর্শকরা জানান, শুক্রবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠিত চলছিল। রাত ১০টার পরে স্থানীয় পায়রা অপেরার পরিবেশনায় শুরু হয় যাত্রাপালা ‘রাখাল ছেলে’। পালা চলার কিছুক্ষণের মধ্যে হিন্দি গানের সঙ্গে নাচ শুরু হয়। ফলে দর্শক সারিতে সমালোচনা শুরু হয়। বিষয়টি বুঝতে পেরে বরগুনা জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট এসে অনুষ্ঠান বন্ধ করে দেয়। এরপর ভুল স্বীকার করে পায়রা অপেরার সদস্যরা দ্রুত অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

পায়রা অপেরার পরিচালক নজরুল মাতুব্বর জানান, আমি নিজেও মুক্তিযুদ্ধের আদর্শ লালন করে বড় হয়েছি। আমাদের দলের নতুন নৃত্যশীল্পী নেওয়া হয়েছে। তারা ভুল করে হিন্দি গানের রেকর্ড সাউন্ড অপারেটরকে দিয়েছে। তারা সেটা চালিয়ে দিয়েছে। বিষয়টি ভুল হয়েছে। এজন্য আমি হাত জোড় করে ক্ষমা চেয়েছি।

দর্শক মোহাম্মদ রাসেল জানান, সন্ধ্যা থেকে অনুষ্ঠান দেখেছি। তবে হিন্দি গানের সঙ্গে যাত্রাপালার নাচটা মানতে পারিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান জানান, যাত্রাপালায় হিন্দি গান বাজানোর সঙ্গে সঙ্গে আমি অনুষ্ঠান বন্ধ করে দিয়েছি। এটি অনিচ্ছাকৃত ভুল ছিল। যাত্রাদলের সদস্যরা তাদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয় দিবস

১৮ ডিসেম্বর, ২০২১
১৮ ডিসেম্বর, ২০২১
১৬ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ