Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রোববার কলকাতা পৌরসভা নির্বাচন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:১০ পিএম

আগামীকাল রোববার পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভা নির্বাচন। সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন রাজ্য সরকারের কাছে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রাজ্য নির্বাচন কমিশন এরই মধ্যে হাইকোর্টের নির্দেশক্রমে পুলিশ প্রশাসনকে সব ধরনের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে।
হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে প্রচারপর্ব শেষ হওয়ার পরপরই পুলিশ সদস্যরা কলকাতার বিভিন্ন প্রান্তে টহল দেন। নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি হাইকোর্ট নাকচ করে দিলে দায়িত্ব পড়ে রাজ্য পুলিশের ওপর।
উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে গতবছর থেকেই বাকি রয়েছে রাজ্যের ১১২ টি পৌর সভার ভোট। বিজেপি রাজ্যের সব পৌরসভার ভোট গ্রহণ একসঙ্গে চাইলেও রাজ্য নির্বাচন কমিশনের আজকের বিজ্ঞপ্তিতে কেবলমাত্র কলকাতা পৌরসভার ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়েছে। তাই কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে আবার আদালতের দ্বারস্থ হচ্ছে রাজ্য বিজেপি।
আদালতের নির্দেশনার পর সুষ্ঠু ও অবাধ নির্বাচনের লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশ। তারই অংশ হিসেবে শনিবার কলকাতা পুলিশের র্যাফ ফোর্সের রোডমার্চ নজর কাড়ে শহরবাসীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিম বঙ্গ


আরও
আরও পড়ুন