Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ‘কাঁচা বাদাম’ গানের রিমিক্স করলেন আফ্রিকান সংগীত পরিচালক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৫:০৫ পিএম | আপডেট : ৫:৩৮ পিএম, ১৮ ডিসেম্বর, ২০২১

ভারতের একজন সাধারণ বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। কিন্তু তার গাওয়া ও ‍সুর করা ‘কাঁচা বাদাম’ গানটি এখন বিশ্বখ্যাত। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল এই গানটির আলোচনা এখন সুদূর আফ্রিকা মহাদেশে। জনপ্রিয় আফ্রিকান সংগীত পরিচালক ডেভিড স্কট ওরফে ‘দ্য কিফনেস’ তৈরি করেছেন ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদামে’র গানের রিমিক্স।

ইনস্টাগ্রামে ‘কাঁচা বাদাম’ গানের রিমিক্স পোস্ট করে ডেভিড লিখেছেন, ‘ভুবন বাদ্যকরের গানকে রিমিক্স করায় আমি খুব গর্বিত। এই কাজটি ব্যক্তিগতভাবে আমার পছন্দের। আমি বাংলার গ্রামের এ বাদাম বিক্রেতা ও গায়ক ভুবন বাদ্যকরকে বিশ্বমঞ্চে দেখতে চাই। ভুবনকে সঙ্গে নিয়ে অফিসিয়ালি এই রিমিক্স গানটি রিলিজ করতে চাই। শুধু তাই নয়, এই ভিডিও থেকে যা উপার্জন হবে, তার ভাগও ভুবনকে দিতে চাই আমি।’

পেটের তাগিদে বাদাম বেচতে হলেও ভুবন বাদ্যকর গান ভালবাসেন। তাই বাদাম বিক্রির মধ্যে দিয়েও তিনি তাঁর শিল্পী সত্ত্বাকে বাঁচিয়ে রেখেছিলেন। গান রচনা করেছিলেন। কথা ও সুর দিয়ে সেই গান নিজেই গেয়েছিলেন। বাদাম বিক্রির ফাঁকে গেয়েছিলেন, ‘আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম, আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম।’ এই এক গানেই তিনি হয়ে গেলেন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

তবে জনপ্রিয়তার জন্য বাড়তি কোনো সুবিধা হয়নি ভুবন বাদ্যকরের। উল্টো তার আয় কার্যত বন্ধ হতে বসেছে। এ জন্য আক্ষেপের শেষ নেই খোদ ভুবন বাদ্যকরের। তিনি বলেন, ‘আমাকে অনেকে ব্যবহার করছে। ব্লগারদের অত্যাচারে গলা বসে গিয়েছে। অসুস্থ হয়ে পড়েছি। একদিন বাদাম বিক্রি করতে গেলাম। কেউ কিনলই না। সবাই বলল কাকু আপনি তো ভাইরাল হয়ে গিয়েছেন। গান শোনান। তারপর থেকে আর বাদাম বিক্রি করতে পারিনি।’



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৮ ডিসেম্বর, ২০২১, ৫:২২ পিএম says : 0
    সব পাগলের পথে বাকি নাই।
    Total Reply(0) Reply
  • Ebrahim ১৯ ডিসেম্বর, ২০২১, ৬:২৪ পিএম says : 0
    তার গান অামি শুনছি খুব ভালো লাগছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিকা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ