Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সউদীতে ১৫ হাজারেরও বেশি অভিবাসী গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৬:২৬ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ১৮ ডিসেম্বর, ২০২১

সউদী আরবে গত এক সপ্তাহে ১৫ হাজারের বেশি অভিবাসীকে আটক করা হয়েছে। দেশব্যাপী অভিযানে মোট গ্রেপ্তার হওয়া লোকের প্রকৃত সংখ্যা ১৫ হাজার ৩৯৯ জন। এঁদের মধ্যে ৭ হাজার ২৯২ জন আবাসিক নিয়ম লঙ্ঘনে, ১ হাজার ৭৩৪ জন শ্রমবিধি লঙ্ঘন এবং ৬ হাজার ৩৭৩ জন সীমান্ত নিরাপত্তাবিধি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত হয়েছেন।


প্রতিবেদনে বলা হয়, ২৭৮ জনকে সীমান্ত অতিক্রম করে সউদীতে প্রবেশে চেষ্টার সময় গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া সউদী হয়ে প্রতিবেশী দেশগুলিতে পাড়ি দেওয়ার চেষ্টা করার জন্য ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিধি লঙ্ঘনকারীদের পরিবহন ও আশ্রয় দেওয়ার জন্য গ্রেপ্তার করা হয়েছে ১৭ জনকে।


স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, যাঁরা বিধি ভঙ্গকারীদের সউদীতে প্রবেশের সুবিধা দেন, তাঁদের পরিবহন করেন, আশ্রয় দেন বা অন্য কোনো ধরনের সহায়তা দেন, তাঁদের ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড, ২ লাখ ৬০ হাজার ডলার পর্যন্ত জরিমানা ও সম্পদ বাজেয়াপ্ত করা হবে। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৯ এপ্রিল, ২০২২
৭ এপ্রিল, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন