Inqilab Logo

রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নারী কর্মীকে অশ্লীল ভিডিও, সাবেক সিইওকে জরিমানা ম্যাকডোনাল্ডসের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৮:৫৯ পিএম

সহকর্মীদের সঙ্গে যৌন সম্পর্ক, বোর্ডকে মিথ্যে কথা বলা, নিজের পদ ব্যবহার করে প্রভাব খাটানোর চেষ্টা— এ রকম একাধিক গুরুতর অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। তার ভিত্তিতে বছর দুয়েক আগেই তৎকালীন সিইও স্টিভ ইস্টারবুককে ছাঁটাই করেছিল ম্যাকডোনাল্ডস।

২০২০ সালে তার বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছিল। এ বার সমঝোতার সিদ্ধান্ত নিয়ে ইস্টারবুককে সাড়ে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ দিতে বলল আমেরিকার ফাস্ট ফুড সংস্থা। ২০১৯ সালে ইস্টারবুকের সঙ্গে এক সহকর্মীর সম্পর্ক প্রকাশ্যে আসার পরই তদন্ত শুরু করেছিল ম্যাকডোনাল্ডস। সেই তদন্তেই উঠে আসতে থাকে আরও বেশ কয়েকটি গুরুতর বিষয়।

জানা যায়, একটা নয়, অফিসে তিন জন সহকর্মীর সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন ইস্টারবুক। তার মেইল ঘেঁটে প্রমাণও পাওয়া গিয়েছে। সংস্থার বহু মহিলাকে প্রচুর নগ্ন ছবি, পর্ন ভিডিও পাঠাতেন তিনি। শুধু তাই নয়, দিনের পর দিন বোর্ডের বৈঠকে মিথ্যে কথা বলে গিয়েছেন ইস্টারবুক।

মামলায় এমন সবই অভিযোগ তুলেছেন ম্যাকডোনাল্ডস। সংস্থার তরফে জানানো হয়, “আদালতের চক্করে দুই পক্ষেরই সময় নষ্ট হবে। তাই আমরা সমঝোতা করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে ক্ষতিপূরণ হিসেবে স্টিভ ইস্টারবুককে সাড়ে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ দিতে হবে।” সূত্র: ওয়াশিংটন পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ